গোদাগাড়ীতে ৫ জঙ্গির মৃত্যু ‘গুলি ও বোমায়’: ময়নাতদন্ত

রাজশাহীর গোদাগাড়ীর জঙ্গি আস্তানায় অভিযানে গুলি ও বোমার আঘাতে পাঁচ জঙ্গির মৃত্যু হয়েছে ময়নাতদন্তকারী চিকিৎসক জানিয়েছেন।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2017, 04:17 PM
Updated : 12 May 2017, 04:17 PM

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক এ কথা জানিয়েছেন।

গোদাগাড়ী উপজেলার বেনীপুর গ্রামের এক জঙ্গি আস্তানা ঘিরে চলা পুলিশের অপারেশন ‘সান ডেভিল’ বৃহস্পতিবার সকালে শুরু হয়ে শুক্রবার  দুপুরে সমাপ্ত হয়। বাড়ি বুধবার রাত ৩টার দিকে ঘিরে ফেলে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার সকালে এই অভিযানে বাড়ির মালিক সাজ্জাদ হোসেন, তার স্ত্রী বেলী, তাদের ছেলে আলামিন, মেয়ে কারিমা ও আশরাফুল ইসলাম নিহত হন। তারা সবাই জেএমবির সদস্য বলে পুলিশের ভাষ্য। বাড়ি থেকে বেরিয়ে আসা জঙ্গিদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হন মতিন নামে এক ফায়ার সার্ভিস কর্মী।

অধ্যাপক এনামুল বলেন, অপারেশন ‘সান ডেভিলে’ নিহত পাঁচ জঙ্গির মৃত্যু হয়েছে বোমা ও গুলির আঘাতে। এরমধ্যে দুইজনের শরীরের শুধু বোমা এবং তিনজনের শরীরে বোমা ও গুলির চিহ্ন রয়েছে।

“সাজ্জাত ও আশরাফুলের শরীরের পেটের অংশে বোমার বিস্ফোরণের বড় ক্ষত ও পোড়ার চিহ্ন রয়েছে। তারা বোমা বহন করেছে বলে ধারণা করা হচ্ছে। আর বেলী, কারিমা ও আলামিনের শরীরে গুলি ও বোমার স্প্লিন্টারের ক্ষত রয়েছে।”

লাশগুলো হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানান চিকিৎসক এনামুল।

গোদাগাড়ী থানার ওসি হিফজুল আলম মুন্সি বলেন, দুপুরে অপারেশন ‘সান ডেভিল’ সমাপ্তির পর পাঁচ জঙ্গির লাশ নেওয়া হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার পর্যন্ত পাঁচটি লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

শনিবার লাশ দাফনের ব্যবস্থা গ্রহণের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনে আবেদন জানানো হবে। এরপর তাদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।