জাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2017, 10:27 AM
Updated : 29 April 2017, 12:04 PM

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপিতে শুক্রবার রাতে ২১৪ সদস্যের এ পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

গত বছরের ২৭ ডিসেম্বর মো. জুয়েল রানাকে সভাপতি ও এস এম সুফিয়ান চঞ্চলকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি।

সেসময় কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক দেলোয়ার শাহাজাদা দু/একদিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার কথা জানালেও প্রায় চারমাস পরে এ ঘোষণা এলো।

সভাপতি মো. জুয়েল রানা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গঠনতন্ত্রের নিয়ম মেনে ২১৪ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি করা হয়েছে।”

কমিটিতে অন্যান্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি ৪৪ জনকে, নয়জন যুগ্ম-সাধারণ সম্পাদক ও  নয়জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। কমিটিতে ৭০ জন পেয়েছেন বিভিন্ন সম্পাদকীয় ও উপ-সম্পাদকীয় পদ।

এছাড়া সহ-সম্পাদক পদে ৫৩ জন এবং কার্যকরী সদস্য হিসেবে কমিটিতে থাকছেন ২৭ জন নেতাকর্মী।

কমিটিতে নিয়মিত ছাত্রদের প্রাধান্য দেওয়া হলেও বেশকিছু পদে ছাত্রজীবন শেষ হয়ে যাওয়া, বিভিন্ন সময় ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বহিস্কার এবং অতীতে ছাত্রদল করার অভিযোগ করেছেন বেশ কয়েকজন নেতাকর্মী।

তাছাড়া ফৌজদারি মামলার আসামি ছিলেন এমন কিছু শিক্ষার্থীও পদ পেয়েছেন বলে অভিযোগ করেছেন অনেক।

এ বিষয়ে সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চঞ্চল বিডিনিউজ টোয়েন্টফোর ডটকমকে বলেন, “স্বল্প সময়ে বড় কমিটি দেয়ায় কিছু বিষয় এড়ানো যায়নি। তবে অভিযুক্তদের বিষয়ে সুনির্দিষ্ট প্রমাণ না পাওয়ায় তাদেরকে কমিটিতে রাখা হয়েছে।”

এছাড়া সংগঠনে কর্মীদের ত্যাগ বিবেচনা করে এবং দলের চেইন অব কমান্ড ঠিক রাখার স্বার্থে অনেককে পদ দেওয়া হয়েছে বলে জানান তিনি।