জোর করে ধর্মান্তরিত করার চেষ্টার অভিযোগ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় কয়েকজন যুবকের বিরুদ্ধে এক হিন্দু স্কুলছাত্রকে ধর্মান্তরিত করার চেষ্টার অভিযোগ করেছেন তার মা।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 06:21 PM
Updated : 28 April 2017, 06:21 PM

বন্দর উপজেলার একরামপুর ইস্পাহানি জেলেপাড়ার শেফালী রাণী বর্মন গত মঙ্গলবার এ ব্যাপারে বন্দর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

জিডিতে শেফালী রাণী অভিযোগ করেন, গত এক বছর ধরে একরামপুর ইস্পাহানি এলাকার নুরুল ইসলামের ছেলে আল আমিন, সাব্বির এবং মনির হোসেনসহ ১০/১৫ জন যুবক সংঘবদ্ধভাবে তার কিশোর ছেলেকে (অষ্টম শ্রেণির ছাত্র) ফুসলিয়ে ও বিভিন্নভাবে প্ররোচিত করে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করার চেষ্টা চালিয়ে আসছে।

পারিবারিকভাবে একাধিকবার তিনি তাদের নিষেধ করেছেন বলেও জিডিতে উল্লেখ করেন শেফালী।

জিডিতে আরও অবিযোগ করেন, বিবাদীরা গত ২৫ এপ্রিল সকাল ১০টার দিকে তাদের বাড়ি গিয়ে শেফালীর ছেলেকে তুলে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। এসময় তারা অকথ্য ভাষায় গালাগাল দিয়ে খুন করার হুমকি দেয়।

পরে তাদের আর্তচিৎকারে এলাকার লোকজন এগুলে তারা চলে যায়। ওই পরিবারের সদস্যরা এখন আতঙ্কিত ও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জিডিতে বলা হয়।

এ ব্যাপারে বন্দর থানার ওসি আবুল কালাম বলেন, এই ঘটনায় থানায় জিডি হয়েছে। জিডির বিষয়টি তদন্ত করছেন এসআই অজয় কুমার পাল।

জিডির তদন্তকারী কর্মকর্তা অজয় কুমার পাল বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে দেখে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।