বিয়ানীবাজার পৌরবাসীকে আরও অপেক্ষা করতে হবে

পৌরসভা ঘোষণার প্রায় ১৬ বছর পর নির্বাচন হলেও একটি কেন্দ্রে ভোট স্থগিত হওয়ায় প্রথম নির্বাচিত মেয়র পেতে আরও অপেক্ষা করতে হবে বিয়ানীবাজার পৌরবাসীকে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2017, 06:02 PM
Updated : 25 April 2017, 06:02 PM

মঙ্গলবার উৎসবমুখর পরিবেশে ভোট হলেও কসবা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কাউন্সিলর প্রার্থী মসনন উদ্দিন ও অপর কাউন্সিলর প্রার্থী ইসলাম উদ্দিনের সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটে।

রিটার্নিং কর্মকর্তা জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন জানান, গোলযোগের কারণে ওই কেন্দ্রের ভোট স্থগিত ঘোষণা করা হয়েছে। পরে নতুন করে ভোটগ্রহণের দিন ঠিক করা হবে।

ভোট গ্রহণ শেষে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মাসুম মিয়া বলেন, কসবা সরকারি আদর্শ বিদ্যালয় কেন্দ্রে মোট ৩ হাজার ৩৮৮ ভোট রয়েছে। এই কেন্দ্রে ব্যালট ছিনতাইয়ের ঘটনা ঘটায় ভোট গগণা স্থগিত রাখা হয়েছে।

পৌরসভার ১০টি কেন্দ্রের মধ্যে নয়টি কেন্দ্রের ফলাফলে মেয়র পদে এগিয়ে আছেন বিএনপি মনোনীত প্রার্থী আবু নাসের পিন্টু। নয়টি কেন্দ্রে পিন্টু পেয়েছেন পেয়েছেন ৩ হাজার ৬২৫ ভোট।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস শুকুর পেয়েছেন ৩ হাজার ৪৭১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী তফজ্জুল হোসেন পেয়েছেন ৩ হাজার ৩০৪ ভোট।

২০০১ সালে বিয়ানীবাজার ইউনিয়ন ও মোল্লারপুর ইউনিয়নের অংশবিশেষ নিয়ে বিয়ানীবাজার পৌরসভা গঠিত হয়।

সে সময় প্রশাসক নিয়োগ করা হয় বিয়ানীবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তফজ্জুল হোসেনকে। কিন্তু সীমানা নির্ধারণ নিয়ে মামলা জটে ভোট আটকে থাকে ১৬ বছর।

১৬ বছর পর ভোট দিতে পেরে পৌরবাসী খুশি। সকালে গুড়িগুড়ি বৃষ্টি হলেও বিভিন্ন ভোটকেন্দ্রে উৎফুল্ল মনেই লাইনে দাঁড়াতে দেখা যায় ভোটারদের।

পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিতি ছিল বেশি।

সুপাতলার বাসিন্দা মাসুম আহমদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটা অবশ্যই আনন্দের যে পৌরসভার ভোট হচ্ছে। যে-ই নির্বাচিত হোন না কেন, পৌরসভার উন্নয়ন করবেন এমনটাই আশা করি।”

নিদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা আসমা বেগমও একই কথা বলেন।

“প্রায় ১৬ বছর অপেক্ষার পর পৌরসভার ভোট হয়েছে। তাই বৃষ্টি বাধা হতে পারেনি। বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভোট দিয়েছি।’’

নয়টি কেন্দ্রে শান্তিপূর্ণ ভোট হলেও একটি কেন্দ্রে গোলযোগের কারনে ফলাফল আটকে যাওয়ায় আরো অপেক্ষা করতে হবে বিয়ানীবাজার পৌরবাসীকে।

পৌরসভাটির প্রথম মেয়র হওয়ার জন্য লড়াইয়ে  রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আবদুস শুকুর, বিএনপির আবু নাসের পিন্টু, জাসদের শমসের আলম, স্বতন্ত্র প্রার্থী তফজ্জুল হোসেন, আবুল কাশেম পল্লব, মুহাম্মদ জমির হোসাইন, বদরুল হক ও আমান উদ্দিন।

আর সাধারণ ও নারী কাউন্সিলর পদের জন্য লড়েছেন ৭৪ জন।

পৌরসভার মোট ভোটার ২৫ হাজার ২৪ জন। ১২ হাজার ৪৩৭ পুরুষ আর ১২ হাজার ৫৯৪ নারী।