রফিউর রাব্বির বিরুদ্ধে হেফাজত নেতার মামলা

ধর্মীয় অনুভূতিতে আঘাত, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে কটূক্তির অভিযোগে নারায়ণগঞ্জের সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বির বিরুদ্ধে মামলা করেছেন হেফাজতে ইসলামের এক নেতা।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2017, 03:26 PM
Updated : 19 April 2017, 03:26 PM

বুধবার নারায়ণগঞ্জের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অশোক কুমার দত্তের আদালতে মামলাটি দায়ের করেন হেজাজতে ইসলাম নারায়ণগঞ্জ জেলা কমিটির সমন্বয়ক ফেরদাউসুর রহমান।

আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন জানান, আদালত অভিযোগ আমলে নিয়ে আগামী ৭ মে জেলা গোয়েন্দা পুলিশকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে।

মামলার বরাত দিয়ে ওয়াজেদ আলী জানান, গত ৭ এপ্রিল বিকালে নগরীর চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে একাধিক ব্যক্তি বক্তব্য রাখেন।

“সেখানে মামলার বিবাদী রফিউর রাব্বি তার বক্তব্যের এক পর্যায়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, সংবিধান ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বক্তব্য রাখেন। এতে বাদীর মনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।”

এটি কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার শামিল বলে মামলায় অভিযোগ করা হয়।

এ ব্যাপারে রফিউর রাব্বি বলেন, “আমার বক্তব্যের আংশিক তুলে ধরে এই মামলা দায়ের করা হয়েছে। হেফাজতে ইসলামকে ব্যবহার করে আমার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে।”

এর আগে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধেও হেফাজতে ইসলামকে মাঠে নামানো হয়েছিল। মামলার কপি হাতে পাওয়ার পর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

রফিউর রাব্বি নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সহ-সভাপতি এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ, বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি’র জেলা আহবায়ক।