বাড়ি থেকে নিখোঁজ তানোরের সেতাবুর

নারায়ণগঞ্জের কর্মস্থল থেকে গ্রামের বাড়ি গিয়ে নিখোঁজ হয়েছেন রাজশাহীর তানোর উপজেলার যুবক সেতাবুর রহমান।

বদরুল হাসান লিটন রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2017, 12:06 PM
Updated : 19 April 2017, 12:06 PM

গত ১১ মার্চ সেতাবুর রহমান (৩২) স্ত্রী ও মেয়েসহ তানোরের মুন্ডুমালা এলাকায় তাদের বাড়িতে যান। ৭ এপ্রিল থেকে তিনি নিখোঁজ হয়ে যান।

এ ব্যাপারে এখনও থানায় কোনো অভিযোগ না হলেও সাধারণ ডায়েরি করবেন বলে জানান সেতাবুরের বাবা নুর মোহাম্মদ।

নুর মোহাম্মদ জানান, তার ছেলে ২০০৭ সালে নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় চাকরি শুরু করেন। সেখানেই কয়েকবছর আগে বিয়ে করে বসবাস করছিলেন। তাদের তিন বছরের একটি মেয়েও রয়েছে। সবসময় পরিবারের সঙ্গে যোগাযোগ ছিল তার।

তিনি জানান, একমাস আগে স্ত্রী ও মেয়েকে নিয়ে বাড়িতে আসেন সেতাবুর। গত ৭ এপ্রিল থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। বাড়ি থেকে কোনো কিছু নিয়েও যাননি তিনি।

“শুধু তার মোবাইল ফোন নিয়ে যায়। তবে ঘটনার পর থেকে মোবাইল ফোনও বন্ধ রয়েছে।”

বৃহস্পতিবার তিনি থানায় সাধারণ ডায়েরি করবেন বলে জানান নূর মোহাম্মদ।

সেতাবুরের স্ত্রী তানবিন আরা সুইটি জানান, মেয়েসহ তাকে নিয়ে গত ১১ মার্চ গ্রামের বাড়ি আসেন সেতাবুর। এরপর ভালোই চলছিল। গত ৭ এপ্রিল থেকে নিখোঁজ রয়েছেন। বিষয়টি রহস্যজনক মনে হচ্ছে।

“নিখোঁজের পর তার কর্মস্থল নারায়ণগঞ্জের ‘অনন্ত ডেনিম টেকনোলজিতে’ গিয়েও তার কোনো হদিশ মেলেনি। ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে কিংবা তার বন্ধু-বান্ধব ও আত্মীয়দের সঙ্গে যোগাযোগ করেও খোঁজ মেলেনি।”

এ ব্যাপারে তানোর থানার ওসি মির্জা আব্দুস সালাম বলেন, এখনও থানায় এ সংক্রান্ত কোনো অভিযোগ কিংবা জিডি হয়নি। কেউ জিডি কিংবা অভিযোগ দিলে পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা করবে।

সাড়ে চার মাস আগে ঢাকা থেকে নিখোঁজ চার যুবকের একজন বরিশালের মেহেদী হাসান গত মঙ্গলবার বাড়ি ফিরেছেন। অপর চারজনের এখনও কোনো খোঁজ নেই। তারা চারজনই গত ১ ডিসেম্বর ঢাকার বনানী থেকে নিখোঁজ হন।

গত বছর জুলাইয়ে গুলশানের হলি আর্টিজান ক্যাফে এবং শোলাকিয়ায় ঈদ জামাতের পাশে জঙ্গি হামলায় জড়িত নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র দীর্ঘ দিন পরিবারের সঙ্গে ‘যোগাযোগবিচ্ছিন্ন’ ছিলেন।

এরপর থেকে কেউ নিখোঁজ হলে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি প্রথম বিবেচনায় আসে। ওই দেশের বিভন্ন স্থান থেকে নিখোঁজ যুবকদের খোঁজে প্রশাসনের সহায়তা চান পরিবারের সদস্যরা। প্রশাসন থেকে নিখোঁজদের তালিকাও করা হয়। এর মধ্যে বেশ কয়েকজন ফিরেও আসে।