টেকনাফে বিজিবির সঙ্গে গোলাগুলি, নারী নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে সন্দেহভাজন ইয়াবা বিক্রেতাদের গোলাগুলির ঘটনায় মিয়ানমারের এক নারীর মৃত্যু হয়েছে; গুলিবিদ্ধ হয়েছেন আরও চারজন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2017, 05:16 AM
Updated : 13 April 2017, 10:08 AM

বিজিবির কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল মো. রকিবুল হক জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে শাহ পরীর দ্বীপে নাফ নদীরর মোহনায় গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত জাহেদা খাতুন (৫০) মিয়ানমারের মংডু শহরের কালু মিয়ার স্ত্রী।

গুলিবিদ্ধরা হলেন - ওই শহরের মোহাম্মদ তৈয়ুবের স্ত্রী রশিদা খাতুন (২৫), আবু জাহেরের স্ত্রী মজুমা খাতুন (৪৯), মকবুল আহমদের ছেলে মোহাম্মদ কাসেম (৭০) ও টেকনাফের শাহপরীর দ্বীপের আবদুল গফফারের ছেলে মোহাম্মদ শফিক (২০)।

বিজিবি কর্মকর্তা রফিকুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি বিশেষ দল বুধবার সন্ধ্যা থেকে নাফ নদীর শাহ পরীর দ্বীপ এলাকার গোলারচর মোহনায় ওঁত পেতে থাকে।

“বৃহস্পতিবার ভোরে মিয়ানমারের দিক থেকে দুটি নৌকা আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য সংকেত দেয়। নৌকা দুটি বিজিবির দিকে অতর্কিত গুলিবর্ষণ শুরু করে। বিজিবি আত্মরক্ষার্থে পাল্টা ১৭ রাউন্ড গুলি করলে তারা পাঁচজন আহত হয়।”

তাদের টেকনাফ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক জাহেদাকে মৃত ঘোষণা করেন বলে জানান বিজিবি কর্মকর্তা।

তিনি বলেন, অন্য আহতদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত চারজন ছাড়াও একজনকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ঘটনার সঙ্গে জড়িত দুটি নৌকাসহ জব্দ করা হয়েছে ২৮ হাজার ইয়াবা।

এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।