শিক্ষককে পেটানোর মামলায় আ. লীগ নেতাসহ ৫৬ আসামি

রাজশাহীর দুর্গাপুরে একটি স্কুলে ভাংচুর ও শিক্ষককে পিটুনির মামলায় আওয়ামী লীগ নেতাসহ ৫৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2017, 12:00 PM
Updated : 6 April 2017, 12:02 PM

দুর্গাপুর থানার ওসি রুহুল আলম জানান, হামলার শিকার কালীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন বুধবার রাতে মামলাটি দায়ের করেছেন।  

“মামলায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মজিদ সরদারসহ ৫৬ জনকে আসামি করা হয়েছে। অভিযোগে মাথায় পিস্তল ঠেকিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি ও মারপিটের কথা বলা হয়েছে।”

ওসি আরও বলেন, মামলার পর পুলিশ আসামিদের গ্রেপ্তারে অভিযান চালিয়েছে। তবে পালাতক থাকায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।

বুধবার দুর্গাপুরে আওয়ামী লীগ নেতাকে ‘না জানিয়ে’ কালীগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির তালিকা করায় স্কুলের প্রধান শিক্ষকসহ তিনজনকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মজিদ সরদার ও তার লোকজনের বিরুদ্ধে। এ সময় বিদ্যালয়ের অফিস কক্ষেও ভাংচুর চালানো হয়।

উপজেলা সদরে শিক্ষক সমিতি মানববন্ধন করেছে

এদিকে, আওয়ামী লীগ নেতা মজিদসহ অন্যান্য আসামিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা সদরে শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে শিক্ষক নেতারা স্মারকলিপি দেন।   

রাজশাহী জেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল কাদের।

মানববন্ধনে জেলা শিক্ষক সমিতির সভাপতি মজিবুর রহমান সরকার, সাধারণ সম্পাদক আব্দুল বারী, প্রচার সম্পাদক খ ম নাসিরুদ্দিন উইলিয়াম, দাওকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজুর রহমান, কয়ামাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিল উদ্দিন, গোলাবাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমানসহ পাঁচ শতাধিক শিক্ষক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরাও শিক্ষক নেতাদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে মানবন্ধনে অংশ নেন।