রংপুরে আ.লীগ কর্মী খুন

রংপুরের কাউনিয়ায় মোটরসাইকেল মেরামত নিয়ে বিবাদের জেরে স্থানীয় এক আওয়ামী লীগ কর্মীকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগে এক যুবলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 09:14 AM
Updated : 28 March 2017, 09:26 AM

কাউনিয়া থানার ওসি মামুন জানান, উপজেলা সদরের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে মঙ্গলবার সকাল ১০টায় এ ঘটনা ঘটে। 

নিহত হেমন্ত কুমার বর্মণ (৩০) কাউনিয়ার বালাপাড়া ইউনিয়নের নিজপাড়া এলাকার প্রীতিরাম বর্মণের ছেলে।

আটক শাহ আলমের (২৮) বাড়ি একই এলাকায়। বালাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বালাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী জানান, হেমন্ত আওয়ামী লীগের কর্মী ছিলেন। আর শাহ আলম উপজেলা যুবলীগের সদস্য।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ওসি মামুন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে শাহ আলম তার মোটরসাইকেল মেরামত করতে পল্লী বিদ্যুৎ অফিসের সামনে হেমন্ত বর্মণের ভাতিজা বিপ্লবের গ্যারেজে যায়। 

শাহ আলম বিভিন্ন সময় তার বাইক বিপ্লবের দোকান থেকে মেরামত করালেও টাকা দিতেন না। তাই সকালে শাহ আলমকে গ্যারেজে দেখে চা খাওয়ার কথা বলে বিপ্লব দোকান থেকে বেরিয়ে যান বলে জানান তিনি।

“দীর্ঘসময় পেরিয়ে গেলেও বিপ্লব দোকানে ফিরে না যাওয়ায় আলম ক্ষিপ্ত হয়ে ওঠেন। কিছুক্ষণ পর বিপ্লবের চাচা হেমন্ত গ্যারেজে গেলে শাহ আলম তাকে নালিশ করেন যে, মোটরসাইকেল মেরামত না করেই বিপ্লব বেরিয়ে গেছে।”

ওসি বলেন ,“এক পর্যায়ে বিপ্লবকে উদ্দেশ্য করে শাহ আলম গালিগালাজ করতে থাকেন। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে শাহ আলম পাশের দোকান থেকে ছুরি এনে হেমন্তের পেটে ঢুকিয়ে দেন। এতে ঘটনাস্থলেই মারা যান হেমন্ত।”

খবর পেয়ে পুলিশ গিয়ে হেমন্তের লাশ উদ্ধার ও পালিয়ে যাওয়ার সময় কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে শাহ আলমকে আটক করে বলে জানান তিনি।  

লাশ ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।