জামায়াত পরিবারের সন্তান আ. লীগ প্রার্থী, দলে প্রতিবাদ

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক জামায়াত পরিবারের সন্তান আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় দলের একটি অংশ প্রতিবাদে নেমেছে।

পিরোজপুর প্রতিনিধিহাসিবুল ইসলাম হাসান, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 01:20 PM
Updated : 24 March 2017, 01:49 PM

দেউলবাড়ী দোবরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাস্টার ওয়ালী উল্লাহ নামের এই প্রার্থী দুবছর আগে আওয়ামী লীগে যোগ দেন বলে স্থানীয়রা জানান।

তাকে মনোনয়ন দেওয়ার প্রতিবাদে শুক্রবার স্থানীয় আওয়ামী লীগের একটি অংশ ইউনিয়নের গাওখালী বাজারে মানববন্ধন ও সমাবেশ করেছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ভাষ্য, ওয়ালী উল্লাহর বাবা মাওলানা মফিজুর রহমান স্বাধীনতাযুদ্ধ চলাকালে শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন এবং তার চাচা মীম ফজলুর রহমান বরিশাল জেলা জামায়াতের আমির ছিলেন এবং দাঁড়িপাল্লা প্রতীক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনেও অংশ নেন।

দেউলবাড়ী দোবরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অনিল চন্দ্র মিস্ত্রি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ২০১৪ সালে ওয়ালী উল্লাহ আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন। বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য।

“আমার জানা মতে, এর আগে তিনি আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না।”

নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান বলেন, ওয়ালী উল্লাহর বাবা মাওলানা মফিজুর রহমান দেউলবাড়ী দোবরা ইউনিয়ন শান্তি কমিটির চেয়ারম্যান ছিলেন। তার চাচা মীম ফজলুর রহমান ১৯৭০ সালে প্রাদেশিক নির্বাচন ও ১৯৯৬ সালে নেছারাবাদ-বানারীপাড়া আসনে জামায়াতে ইসলামীর দলীয় প্রর্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেন।

এক বছর আগে ওয়ালী উল্লাহ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য হয়েছেন বলে জানান তিনি।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অমূল্য রঞ্জন হালদার বলেন, “আমি যখন নাজিরপুর আওয়ামী লীগের সভাপতি ছিলাম ওয়ালী উল্লাহকে কখনও আওয়ামী লীগ করতে দেখিনি। শুনেছি এমপি আউয়ালের হাত ধরে এখন আওয়ামী লীগের সদস্য হয়েছেন।

“তার বাবা স্বাধীনতা বিরোধী ও চাচা জামায়াত নেতা ছিলেন বলেও শোনা যাচ্ছে। তারপরও নেত্রী যখন তাকে দলীয় মনোনয়ন দিয়েছেন তা নিয়ে আমরা কোনো মন্তব্য করতে পারি না।”

ওয়ালী উল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি আওয়ামী লীগের লোক। দল আমাকে মনোনয়ন দিয়েছে।”

গাওখালী বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রঞ্জু, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বেপারী প্রমুখ।

মানববন্ধনে আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রঞ্জুর, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বেপারী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা ওয়ালী উল্লাহর হাত থেকে নৌকা প্রতীক ফিরিয়ে এনে নৌকার সম্মান ও ঐতিহ্য রক্ষার দাবি জানান।

দেউলবাড়ী দোবরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাস্টার ওয়ালী উল্লাহ ছাড়াও প্রার্থী রয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী রফিকুল আলম বাবুল, বিএনপির শাহ আলম এবং সতন্ত্র নজরুল ইসলাম।

আগামী ১৬ এপ্রিল দেউলবাড়ী দোবরা ইউনিউয় পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।