বগুড়ায় প্রধানমন্ত্রীর জনসভাস্থল থেকে নারী আটক

বগুড়ার সান্তাহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাস্থল থেকে এক নারীকে আটক করা হয়েছে।

বগুড়া ও নওগা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2017, 03:00 PM
Updated : 26 Feb 2017, 05:04 PM

নিরাপত্তা বেষ্টনি পার হয়ে তিনি প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার চেষ্টা করেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত এসএসএফ সদস্যরা রোববার বিকালে ফারহানা হায়দার মল্লিক (৩৫) নামে ওই নারীকে আদমদিঘী থানায় হস্তান্তর করে বলে ওসি শওকত কবীর জানান।

প্রধানমন্ত্রী সকালে সান্তাহারে সৌরবিদ্যুৎ সুবিধাসহ ২৫ হাজার টন ধারণ ক্ষমতার বহুতল খাদ্য গুদামসহ বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন কবেন। বিকালে সান্তাহার স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেন তিনি।

ওসি শওকত বলেন, “বিকাল সাড়ে ৪টার দিকে ফারহানা নিরাপত্তা বেষ্টনি পার হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামনে চলে আসেন। এসময় নিরাপত্তাকর্মীরা তাকে আটকে দেন।”

ঘটনার প্রত‌্যক্ষদর্শী আওয়ামী লীগের এক কেন্দ্রীয় নেতা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জনসভায় ভাষণ দিয়ে শেখ হাসিনা মঞ্চ থেকে নামার পরপরই ওই নারী হঠাৎ সামনে এসে পড়েন। তিনি শেখ হাসিনার পা জড়িয়ে কেঁদে ওঠেন। প্রধানমন্ত্রী তখন তাকে সান্ত্বনা দিয়ে চলে যান।

“কিন্তু এই নারীকে কেউ চিনতে পারছিল না। স্থানীয় নেতাদের কাছে জানতে চাইলে তারাও চেনেন না বলে জানান। তখন তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়,” বলেন নাম প্রকাশে অনিচ্ছুক এই নেতা।

ফারহানা বলেছেন, তিনি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সাহারপুকুর এলাকার হায়দার মল্লিকের স্ত্রী। স্বামীর সঙ্গে তিনি ঢাকায় বসবাস করেন।

এই নারী কেন প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার চেষ্টা করেছিলেন, তা বের করতে জিজ্ঞাসাবাদ চলছে বলে ওসি জানান।