বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদের সড়ক অবরোধ, ভাংচুর

বাস ভাড়াকে কেন্দ্র করে এক শিক্ষার্থীর পরিচয়পত্র কেড়ে নেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে যানবাহনে ভাংচুর চালিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 01:53 PM
Updated : 18 Feb 2017, 01:57 PM

শনিবার দুপুরে সদর উপজেলার কর্নকাঠীতে বিশ্ববিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে বরিশাল মহানগর পুলিশের উপ-কমিশনার আব্দুর রউফ জানান।

এ সময় বরিশাল-পটুয়াখালী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) শফিউল আলম জানান, বিশ্ববিদ্যালয়ে আসার জন্য বরগুনা থেকে বিআরটিসির বাসে উঠে আইন বিভাগের ছাত্র ফারহান হোসেন রুবেল।

“নিয়ম অনুযায়ী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার কথা। কিন্তু বিআরটিসি বাসের এক শ্রমিক অর্ধেক ভাড়া নিতে রাজি না হওয়ায় ফারহান তার পরিচয়পত্র দেখালে সেটি কেড়ে নেন বাস শ্রমিক।”

এ খবর ক্যাম্পাসে ছড়িয়ে পরলে ছাত্ররা বরিশাল-পটুয়াখালী সড়ক অবরোধ করে। পরে তাদের সড়ক থেকে সরিয়ে নেওয়া হয় বলে জানান প্রক্টর।

এ বিষয় নিয়ে রোববার দুপুরে বাস মালিক ও শ্রমিক প্রতিনিধি, প্রশাসন, ছাত্র প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের মধ্যে বৈঠক হবে বলেও জানান তিনি।

রিয়াজুর রহমান নামে এক প্রাইভেট কার চালক বলেন, ছাত্ররা সড়ক অবরোধ করে এক পর্যায়ে যানবাহন ভাংচুর শুরু করে। তার গাড়িসহ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে তারা।

উপ-কমিশনার আব্দুর রউফ বলেন, ছাত্রদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করা হয়েছে। অভিযুক্ত বাস শ্রমিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।