সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

লালমনিরহাটের বুড়িমারী সীমান্তে এক বাংলাদেশি যুবককে ধরে নিয়ে গেছে বিএসএফ।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 10:55 AM
Updated : 15 Feb 2017, 10:55 AM

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফন্ট্যান্ট কর্নেল আহমেদ বজলুর রহমান হায়াতী জানান, বুধবার সকালে পাটগ্রাম উপজেলা সীমান্ত থেকে বিএসএফের সদস্যরা তাকে নিয়ে যায়।

আটক মোখলেছুর রহমান (৩০) বুড়িমারী এলাকার আফজাল হোসেনের ছেলে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বিজিবি কর্মকর্তা বজলুর বলেন, সকালে সীমান্তের ৮৪২ নম্বর মেইন পিলারের কাছে ঘোরাফেরা করার সময় ভারতীয় চ্যাংড়াবান্ধা ৬১ বিএসএফ দলের টহলরত সদস্যরা মোখলেছুরকে ধরে নিয়ে যায়।

এছাড়া মঙ্গলবার রাতে দালালের মাধ্যমে ভারত থেকে ফেরার পথে ষাটোর্ধ এক বাংলাদেশিকে বিএসএফের সদস্যরা মারধর করে হাত-পা ভেঙে দহগ্রাম সীমান্তের কাছে ফেলে যায় বলে বিজিবির এ কর্মকর্তা জানান।

আহত মুরারী মোহন গুপ্তকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তার বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার সাভার গ্রামে।

বিজিবি কর্মকর্তা বলেন, গত বছরের ১৮ ডিসেম্বর পাসপোর্ট নিয়ে ভারতের কোচবিহারে শ্বশুরবাড়ি বেড়াতে যায় মুরারী। সেখানে তার পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার রাতে দালালের মাধ্যমে অবৈধভাবে বাংলাদেশে ফিরছিলেন তিনি।

“এ সময় ২২ বিএসএফ সদস্যদের হাতে ধরা পড়লে তিনি মারধরের শিকার হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।”

এ দুই ঘটনায় বুধবার বেলা ১১টায় বুড়িমারী জিরো পয়েন্টের কাছে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় বলে তিনি জানান।

“ভারতীয় সীমান্তে অবৈধ ঘোরাফেরার কারণে মোখলেছুরকে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে বৈঠকে বিএএফের পক্ষ থেকে জানানো হয়েছে,” বলেন বিজিবি কর্মকর্তা বজলুর।

তাকে ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানালেও মুরারীকে মারধরের বিষয়টি বিএসএফ বৈঠকে অস্বীকার করে বলে জানান তিনি।