শেরপুর বিএনপির ‘তাড়াহুড়ার’ সম্মেলন: ঝাড়ু মিছিল

সম্মেলনের মাত্র দুই দিন আগে তারিখ ঘোষণার প্রতিবাদে শেরপুর জেলা বিএনপির একাংশের নেতা-কর্মীরা ঝাড়ু মিছিল বের করে নতুন তারিখ ঘোষণার দাবি জানিয়েছেন।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Dec 2016, 05:12 AM
Updated : 25 Dec 2016, 05:32 AM

শেরপুর শহরে শনিবার বিকালে ঝাড়ু মিছিল শেষে খরমপুর এলাকায় সমাবেশ করে তারা জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদুল হক রুবেলের বিরুদ্ধে তাড়াহুড়া করে সম্মেলন আয়োজনের অভিযোগ আনেন।

তবে মাহমুদুল হক রুবেল বলছেন, যাদেরকে দলের কোনো পদে রাখার সুযোগ নেই তারাই এসব করছেন।

মিছিল-সমাবেশে অংশ নিয়ে শেরপুর সরকারি কলেজের সাবেক জিএস ফজলুর রহমান তারা বলেন, সম্মেলন ২৬ ডিসেম্বর। আর সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে মাত্র দুই দিন আগে। এটা মেনে নেওয়া যায় না।

“মাহমুদুল হক রুবেল দলে একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করতেই হঠাৎ সম্মেলনের তারিখ ঘোষণা করে সম্মেলনের নামে নিজেকে জেলা বিএনপির সভাপতি ঘোষণা করাতে চাচ্ছেন। এটা মেনে নেওয়া যায় না।”

মিছিল-সমাবেশে অংশগ্রহণকারীদের অভিযোগ, জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদুল হক রুবেল স্থানীয় কারও সঙ্গে কোনো রকম যোগাযোগ না করেই কেন্দ্রীয় নেতাদের ভুল বুঝিয়ে জেলা সম্মেলনের তারিখ ঘোষণা করিয়েছেন, যাতে রুবেলের কোনো প্রতিদ্বন্দ্বী না থাকে।

প্রতিবাদকারীরা সম্মেলনের তারিখ বাতিল করে সবার মতামত নিয়ে সম্মেলন আয়োজনের আহ্বান জানিয়েছেন।

মিছিল-সমাবেশে অংশ নেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, যুবদলের আহ্বায়ক শফিকুল ইসলাম মাসুদ, শ্রমিক দলের আহ্বায়ক শওকত হোসেন।

অভিযোগ সম্পর্কে মাহমুদুল হক রুবেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জেলা বিএনপির সব নেতাকর্মী ও দলের ৯টি ইউনিটের সব নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে সম্মেলনের তারিখ ঠিক করেছেন। হাতেগোনা কয়েকজন নেতা সম্মেলনের আগে কিছু পদ-পদবি দাবি করেছিলেন।

“তাদের অযৌক্তিক দাবি না মানার কারণে বিচ্ছিন্নভাবে দলের বিরুদ্ধে মিছিল ও সমাবেশ করেছেন। দলে তাদের কোনো ধরনের ভিত্তি নেই। এদের কেউ কেউ দিনে বিএনপি আর রাতে আওয়ামী লীগের রাজনীতি করেন। তাদের কোনো অবস্থায়ই দলের কোনো পদে রাখার সুযোগ নেই।”