শরীয়তপুরে নিখোঁজের ১২ দিন পর যুবকের লাশ উদ্ধার

শরীয়তপুরের জাজিরা উপজেলায় ১২ দিন ধরে নিখোঁজ এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2016, 08:43 AM
Updated : 16 Dec 2016, 08:43 AM

জাজিরা থানার ওসি নজরুল ইসলাম জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সেনেরচর ইউনিয়নের মোল্লাকান্দি এলাকা থেকে ২৬ বছর বয়সী রুবেল সরদারের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

রুবেল ওই ইউনিয়নের মানিকনগর গ্রামের মালেক সরদারের ছেলে। জমি নিয়ে বিরোধের জেরে পূর্ব পরিচিতরা গত ৪ ডিসেম্বর রাতে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে বলে পরিবারের অভিযোগ।

রুবেলের বড় বোন তাসলিমা আক্তার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, স্থানীয় মোহাম্মদ আলী পাঠান, সেকান পাঠান ও ইউনুছ পাঠানদের সঙ্গে র্দীঘদিন ধরে তাদের জমির বিরোধ চলছে।

এ নিয়ে প্রতিপক্ষের কাছ থেকে আগে কয়েকবার হত্যার হুমকি পাওয়ার কথাও তাসলিমা জানিয়েছেন।

তিনি বলেন, ৪ ডিসেম্বর রাতে মোহাম্মদ আলী পাঠানের ছেলে মনির পাঠান মোবাইলে ফোন করে রুবেলকে ডেকে নিয়ে যায়।

“আমার ভাবি রোকসানা পিছু পিছু গিয়ে দেখেন, এলাকার মনির পাঠানের ভ্যান গাড়িতে করে রুবেলকে নিয়ে যাচ্ছে ইউনুছ পাঠান ও হেলাল।”

পরদিন সকালেও রুবেল বাড়ি না ফেরায় বিষয়টি জানতে গেলে মনির, ইউনুছ ও হেলাল ‘বিভিন্ন টালবাহানা’ করে এবং পরে এলাকা থেকে পালিয়ে যায় বলে তাসলিমার ভাষ‌্য।

জাজিরা থানার এসআই নুরুল ইসলাম জানান, রুবেলের খোঁজ না পেয়ে ৮ ডিসেম্বর তাসলিমা বাদী হয়ে মনির পাঠান, ইউনুছ ওরফে গোপাল পাঠান ও হেলাল ওরফে হিলা মাদবরসহ ১৩ জনকে আসামি করে একটি অপহরণের মামলা করেন। ওই দিনই জলিল মাদবর ও মনির খাঁ নামের দুইজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়।

তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে জানিয়ে এসআই নুরুল বলেন, আদালত ১৮ ডিসেম্বর এ বিষয়ে শুনানির দিন রেখেছে।

রুবেলের মা জমিলা খাতুন বলেন, জমি নিয়ে বিরোধের জেরে ২৫ বছর আগে মোহাম্মদ আলী পাঠানের লোকজন তার বড় ছেলে আউয়াল সরদারকে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে। ওই মামলার আসামিরা পরে বিভিন্ন কৌশলে খালাস পেয়ে যায়।