আইভী-সাখাওয়াতসহ ৮ জনের মনোনয়নপত্র বৈধ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সেলিনা হায়াত আইভী ও বিএনপির সাখাওয়াত হোসেন খানসহ আট জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2016, 09:11 AM
Updated : 27 Nov 2016, 01:06 PM

নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয়ে রোববার শেষ দিনের যাচাই-বাছাই চলে। যাচাই-বাছাই শুরু হয়েছে শনিবার।   

বৈধ প্রার্থীরা হলেন সেলিনা হায়াত আইভী, সাখাওয়াত হোসেন খান, বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস সোহেল, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মাহাবুবুর রহমান ইসমাঈল, এলডিপির কামাল প্রধান, জাসদের (ইনু) মোসলেমউদ্দিন আহমেদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি মাসুম বিল্লাহ ও ইসলামী ঐক্যজোটের মুফতি এজহারুল হক।

রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার বলেন, মনোনয়নপত্রের সঙ্গে প্রয়োজনীয় সংখ্যক ভোটারের স্বাক্ষর না থাকায় স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

নুরুজ্জামান জানান, সাধারণ কাউন্সিলরের ১৬৬ জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। বাতিল হয়েছে ১০ জনের। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৭ জনের মনোনয়নপত্র বৈধ ও একজনের বাতিল হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন বলে জানান রিটার্নিং অফিসার।

আগামী ৪ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ৫ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ এবং ২২ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।