আমাকে সাম্প্রদায়িক বানানোর অপচেষ্টা চলছে: মোকতাদির

নাসিরনগরে হিন্দু পল্লীতে হামলার নেপথ‌্যে অনুসারীদের তৎপরতার কথা প্রকাশ হওয়ার পর ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ওই ঘটনায় তাকে জড়িয়ে সাম্প্রদায়িক বানানোর অপচেষ্টা চলছে। 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2016, 05:31 PM
Updated : 18 Nov 2016, 05:32 PM

শুক্রবার সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়া শহরের ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে আয়োজিত নবান্ন উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

মোকতাদির চৌধুরী বলেন, “আমাকে যদি সাম্প্রদায়িক বানানো যায় তবে অনেকগুলো সুবিধা হবে। ব্রাহ্মণবাড়িয়ায় রাজনীতির সঙ্গে সংস্কৃতির যে সংযোগ গড়ে উঠেছে তা ধ্বংস হয়ে যাবে। মোল্লাতন্ত্র সুপ্রতিষ্ঠিত হবে, কোনো নৌকাবাইচ হবে না, পুতুল নাচ হবে না।”

ফেইসবুকে ধর্মীয় অবমাননার অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ১৫টি হিন্দুমন্দির ও দেড় শতাধিক বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি মোকতাদির চৌধুরী ও সাধারণ সম্পাদক আল মামুন সরকারের সঙ্গে নাসিরনগরের এমপি, মৎস‌্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের সঙ্গে দ্বন্দ্ব হিন্দুদের ওপর ওই হামলার নেপথ্যে কাজ করেছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এক অনুসন্ধানে উঠে আসে।

উবায়দুল মোকতাদির বলছেন, এ ধরনের হামলা সরকার উৎখাতের সুপরিকল্পিত চেষ্টা।

“১২ জানুয়ারি যারা উস্তাদ আলাউদ্দিন খাঁর সঙ্গীতাঙ্গন ও রেলওয়ে স্টেশনে হামলা চালিয়েছিল, তাদের যদি বিচারের আওতায় আনা যেত তাহলে নাসিরনগরে হামলার ঘটনা ঘটত না।”

নবান্ন উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক মো. আবু তাহেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন‌্যদের মধ‌্যে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির, কবি আবু হাসান শাহরিয়ার, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে কবি আবু হাসান শাহরিয়ারকে নবান্ন উৎসব সম্মাননা দেওয়া হয়।