সাম্প্রদায়িক সহিংসতায় আ. লীগ. নেতাকর্মী জড়িত: মির্জা ফখরুল

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনাসহ দেশের সকল সাম্প্রদায়িক সহিংসতায় আওয়ামী লীগ নেতাকর্মীরা জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2016, 01:16 PM
Updated : 15 Nov 2016, 01:19 PM

মঙ্গলবার দুপুরে লালমনিরহাটের বড়বাড়িতে তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন মেরুদণ্ডহীন ও অপদার্থ। এ কমিশনের অধীনে বিএনপি জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা তা দলীয় ফোরামে সিদ্ধান্ত নেওয়া হবে।

“বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে যেভাবে অত্যাচার, নির্যাতন, হত্যা চালিয়ে যাচ্ছে, তা গণহত্যার সামিল।”

এরপর বিকালে শহীদ আবুল কাশেম স্মুতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে তিনি পুরস্কার বিতরণ করেন।

এ সময় দলের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য রেজওয়ানুল হক, নির্বাহী সদস্য হাসান রাজিব প্রধান ও লালমরিহাট জেলা সম্পাদক হাফিজুর রহমান বাবলাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

ফেইসবুকে ‘ধর্মীয় অবমাননার’ অভিযোগ তুলে গত ৩০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় ১৫টি হিন্দুমন্দির ও অন্তত দেড়শ বাড়িঘরে ভাংচুর ও লুটপাট চালানো হয়। এরপর দেশের বিভিন্ন স্থানে হিন্দুমন্দির ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটে।

এর এক সপ্তাহের মধ্যে (৬ নভেম্বর) গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ও পুলিশের সঙ্গে সাঁওতালদের ব্যাপক সংঘর্ষ হয়। এতে তিন সাঁওতাল নিহত ও অনেকে আহত হন।

এ দুটি ঘটনায় দেশে-বিদেশে ব্যাপক সমালোচনা হয়।