শোলাকিয়ায় জঙ্গি হামলায় গ্রেপ্তার গাইবান্ধার আনোয়ার

জঙ্গিদের আশ্রয়দাতা হিসেবে গাইবান্ধা কারাগারে আটক এক ব্যক্তিকে কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2016, 01:54 PM
Updated : 24 August 2016, 04:00 PM

পরে ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে পাঁচ দিনের হেফাজতে (রিমান্ড) নেওয়ার আদেশ দেয় কিশোরগঞ্জের একটি আদালত।   

বুধবার কিশোরগঞ্জের মুখ্য বিচারিক হাকিম আব্দুস ছালাম খান এ আদেশ দেন বলে জানান কিশোরগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. মুর্শেদ জামান। 

আনোয়ার হোসেন গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পান্তাপাড়া গ্রামের হাকিম উদ্দির আকন্দর ছেলে। জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়ের অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলার আসামি হিসেবে তিনি গাইবান্ধা কারগারে ছিলেন।

পরিদর্শক মো. মুর্শেদ জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আনোয়ারকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত পাঁচদিনের আবেদন মঞ্জুর করে।

পরে আনোয়ারকে কিশোরগঞ্জ মডেল থানার পুলিশের হেফাজতে নেওয়া হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আনোয়ার জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়ের অপরাধে সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলার আসামি হিসেবে গাইবান্ধা কারগারে ছিলেন।

“শোলাকিয়ায় হামলার সময় নিহত জঙ্গি আবির ও গুলশানের হামলায় জড়িত জঙ্গিরা গাইবান্ধায় আনোয়ারের বাড়িতে ভাড়া থাকার বিষয়টি নিশ্চিত হওয়ায় দুই ঘটনায় যোগসূত্রের সম্ভাবনা রয়েছে বলে পুলিশের নজরে আসে। ”

তাই আনোয়ারকে কিশোরগঞ্জ আদালতে আনা হয়েছে বলে জানান তিনি।

ঈদের দিন সকাল ৯টায় শোলাকিয়া মাঠ সংলগ্ন আজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে একটি পুলিশ চেক পোস্টে জঙ্গিদের বোমা হামলায় দুই পুলিশ নিহত ও আট পুলিশসহ তিন পথচারী গুরুতর আহত হন।

এ ঘটনায় আবির নামে এক জঙ্গি ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়। পুলিশের সঙ্গে সংঘর্ষের সময় ঝর্ণা রাণী ভৌমিক নামে এক গৃহবধূ নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

ঘটনার তিন দিন পর ১০ জুলাই পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ সামছুদ্দিন বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে কিশোরগঞ্জ মডেল থানায় মামলা করেন।