প্রচারণায় ব্যস্ত, মনোনয়নে আশাবাদী সম্ভাব্য প্রার্থীরা

দলীয় সমর্থনের আশা রেখে প্রচারণা চালিয়ে যাচ্ছেন চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনের সম্ভাব্য মেয়র পদ প্রার্থীরা।

আল ইমরান শোভন চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2015, 06:46 AM
Updated : 25 Nov 2015, 06:46 AM

প্রচারণায় থাকা আওয়ামী লীগের সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে রয়েছেন উপজেলা সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দীন, পৌর সভাপতি মাহবুব-উল-আলম লিপন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ও পৌর আওয়ামী লীগের সদস্য মো. আহসান হাবীব অরুন।

বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন বর্তমান মেয়র ও সাবেক উপজেলা সভাপতি আবদুল মান্নান খান ও সাবেক ছাত্র নেতা মো. হেলাল উদ্দিন মজুমদার।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দীন বলেন, “পৌর এলাকার প্রতিটি ওয়ার্ড ও পাড়া-মহল্লায় গণসংযোগ চালাচ্ছি। দল মনোনয়ন দিলে নির্বাচনে অংশগ্রহণ করব।”

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, এবার প্রথমবারের মতো পৌর নির্বাচন দলীয় প্রতীকে অনুষ্ঠিত হবে। দলের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনার পর যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে।

বর্তমান মেয়র আব্দুল মান্নান খান বলেন, “দুবার নির্বাচিত হয়ে পৌরবাসীর উন্নয়নে কাজ করেছি। এর ধারাবাহিকতায় তারা এবারও আমাকে মেয়র নির্বাচিত করবেন বলে আশাবাদী।”

দল তাকে মনোনয়ন দেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সলিম উল্লা সেলিম বলেন, “আমরা হাইকমান্ডের নির্দেশের অপেক্ষায় রয়েছি। দলীয় নেত্রীর সিদ্ধান্ত অনুযায়ী আমরা কাজ করব।”

এদিকে পৌর এলাকার বাসিন্দারা দীর্ঘদিন থেকে বিভিন্ন নাগরিক সুযোগ-সুবিধা বঞ্চিত রয়েছেন উল্লেখ করে এসব সমস্যা সমাধানে যোগ্য প্রার্থীকে নির্বাচিত করার  কথা জানান তারা।  

পৌর এলাকার বাসিন্দা এনায়েত বলেন, বিভিন্ন সমস্যায় জর্জরিত হাজীগঞ্জ পৌরসভা। প্রায়ই দিনভর যানজটে আটকে থাকতে হয় পৌরবাসীকে।

এছাড়া পর্যাপ্ত ডাস্টবিন না থাকায় যত্রতত্র আবর্জনার স্তূপ জমে থাকায় চলাচলেও দুর্ভোগ পোহাতে হয় বলে জানান তিনি।

পৌর এলাকার ভোটার মনির হোসেন ও মো. কামাল বলেন, “কে কোন দল থেকে মনোনয়ন পেল তা আমাদের কাছে গুরুত্বপূর্ণ নয়। যিনি পৌরবাসীর কল্যাণে কাজ করবেন তাকেই ভোট দিয়ে নির্বাচিত করব।”

জেলা নির্বাচন কর্মকর্তা মো. আতাউর রহমান বলেন, আগামী ৩০ ডিসেম্বর হাজীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন আগ্রহী প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই চলবে ৫ ও ৬ ডিসেম্বর।

বৈধ প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর।

১৯৮৫ সালের ১৪ মার্চ পৌরসভা হিসেবে যাত্রা শুরু করে হাজীগঞ্জ পৌরসভা।

১২টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভার মোট ভোটার ৩৩ হাজার ৩১৬ জন।