প্রলাপ বকছেন ইনু: বিএনপি

২০১৯ সালের নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণের সুযোগ থাকবে না বলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বক্তব্যকে ‘পাগলের প্রলাপ’ বলে উড়িয়ে দিয়েছে বিএনপি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 01:53 PM
Updated : 28 June 2015, 02:57 PM

সংসদে তথ্যমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে রোববার এক সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন বলেন, “এগুলো সুস্থ লোকের কথা নয়, অসুস্থ লোকের প্রলাপ।

“তিনি (ইনু) ব্যক্তিগত জীবনে একজন প্রকৌশলী ছিলেন বলে আমি জানি। কিন্তু কবে তিনি জ্যোতিষ বিজ্ঞানী বা জ্যোতিষ সম্রাট হলেন?”

শনিবার সংসদে বাজেট আলোচনায় জাসদ সভাপতি ইনু বলেন, খালেদা জিয়ার রাজনৈতিক ভবিষ্যৎ নির্ধারিত হয়ে গেছে। তাকে রাজনীতির বাইরে থাকতে হবে। আদালতে দাঁড়াতে হবে। ২০১৯ সালের নির্বাচনে অংশগ্রহণের সুযোগ তার হবে না।

খালেদা জিয়াকে রাজনীতি থেকে বের করার ষড়যন্ত্র হচ্ছে বলে বিএনপির অভিযোগের মধ্যে তথ্যমন্ত্রীর এই বক্তব্য এল।

বিএনপি নেতা রিপন বলেন, “উনি আগাম কী করে বলেন, কে নিবার্চন করবে আর কে নিবার্চন করতে পারবে না।”

তবে খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের ‘ষড়যন্ত্র’ চলছে দাবি করে তিনি বলেন, “আমাদের নেত্রী ও নেতৃবৃন্দের বিরুদ্ধে সরকার মনগড়া ও কাল্পনিক অভিযোগ নিয়ে এসে সেখানে বিচারের ব্যবস্থা করেছেন।”

খালেদা জিয়ার মামলার বিচারিক আদালতকে ‘ক্যাঙ্গারু কোর্ট’ আখ্যা দিয়ে রিপন বলেন, ওই আদালতের প্রতি তাদের কোনো আস্থা নেই।

“সরকার ও ইনু সাহেবরা যদি ধরে নিয়ে থাকেন, বেগম খালেদা জিয়াকে নিবার্চনে অযোগ্য করার মতো কোনো রায় দিয়ে দেবেন- সেটা তো বিচার হবে না। তা বিচারের নামে হবে অবিচার।”

এই ধরনের কোনো চেষ্টা মেনে নেওয়া হবে না বলেও সরকারকে হুঁশিয়ার করেন বিএনপি নেতা।

বিএনপির মতো বড় দল অংশ নেয়নি বলে ৫ জানুয়ারির নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়েছে মন্তব্য করে রিপন বলেন, ওই নিবার্চনে জাসদ, সিপিবি, বিকল্পধারা, কৃষক শ্রমিক জনতা লীগসহ অসংখ্য দল যায়নি।

“সরকার যদি আবার কোনো নীল-নকশা করে বিএনপিকে বা তার নেতৃবৃন্দকে নিবার্চনের বাইরে রাখার চেষ্টা করে তাহলে সরকারের সংকট শেষ হল না, তা আরও বাড়তে থাকবে।”