নেতৃত্ব নিশ্চিহ্ন করতে অপপ্রচার: বিএনপি

মামলা ও গ্রেপ্তারের পর অপপ্রচারের মাধ্যমে বিএনপির নেতৃত্ব নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছে বলে দলটির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2015, 01:00 PM
Updated : 21 May 2015, 01:00 PM

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান এই অভিযোগ তুলে কোনো বক্তব্য জানতে দলীয় মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করতে সাংবাদিকদের পরামর্শও দিয়েছেন। 

সংবাদ সম্মেলনে সেলিমা খালেদা জিয়া ও তারেক রহমানসহ কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে বিভিন্ন মামলার কথা তুলে ধরার পর অপপ্রচারের অভিযোগ করেন।

“বিভিন্ন গণমাধ্যমে বিএনপিকে নিয়ে নানা অপপ্রচার চালানো হচ্ছে। সম্প্রতি একটি দৈনিকে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অস্থিরতা শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়েছে। ওই প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা-বানোয়াট। আমরা মনে করি, দলের নেতৃত্বকে নিশ্চিহ্ন করতে বিএনপির বিরুদ্ধে সরকার বিভিন্ন গণমাধ্যমের মাধ্যমে উদ্দেশ্যমূলক ও কাল্পনিক প্রচারণা চালাচ্ছে।”

এর পেছনে সরকারের হাত রয়েছে দাবি করে তিনি বলেন, “নেতৃত্বকে পদে পদে মিথ্যা মামলার শিকার হতে হচ্ছে। আমরা মনে করি, সরকার বিভিন্নভাবে দলকে আঘাত করতে নানা ষড়যন্ত্রে মেতে উঠেছে।”

সেলিমা দাবি করেন, বিএনপির কোনো শাখায় কাউকে নেতৃত্বে আনা হয় দলের সিদ্ধান্ত অনুযায়ী। এতে দলের চেয়ারপারসনের কর্মকর্তাদের কোনো ভূমিকা থাকে না।

“সম্প্রতি একটি দৈনিকের প্রতিবেদনে দুই নেতার মনোনয়ন নিয়ে যে তথ্য দেওয়া হয়েছে, তা সঠিক নয়।”

দলের মধ্যে কোন্দলের যে খবর গণমাধ্যমে এসেছে, সে বিষয়ে তিনি বলেন, “বৃহৎ দলে ক্ষোভ ও অভিমান থাকতেই পারে। নেতা-কর্মীরা তা দলীয় ফোরামে প্রকাশ্যে বলে থাকে। এর অর্থ এই নয় যে দলের নেতৃত্বকে তারা চ্যালেঞ্জ করছে।”

বিএনপির যুক্তরাজ্য কমিটি আগেই হয়েছিল জানিয়ে সেলিমা বলেন, “আমরাসেই কমিটি অনুমোদন দিয়েছি মাত্র।”

নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সেলিমার সঙ্গে ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক আসাদুল করীম শাহিন, মহিলা দলের সভানেত্রী নুরী আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, সহসভাপতি রাবেয়া সিরাজ।