বিএনপিপন্থি আইনজীবীদের সঙ্গে খালেদার সাক্ষাৎ

আসন্ন বার কাউন্সিল নির্বাচন সামনে রেখে বিএনপি সমর্থক জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেছেন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2015, 04:16 PM
Updated : 2 May 2015, 04:20 PM

শনিবার রাত পৌনে ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই মতবিনিময় সভা হয়।

আগামী ২০ মে বাংলাদেশ বার কাউন্সিলের নেতৃত্ব বাছাইয়ে ভোট হবে।

এই নিবার্চনে বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেলে সাধারণ সাতটি পদে খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, মাহবুবউদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া, বদরুদ্দোজা বাদল, মহসিন মিয়া, বোরহার উদ্দিন এবং আঞ্চলিক সাতটি পদে গোলাম মোস্তফা খান, মো. আবদুল বাকী, কবির চৌধুরী, কাইমুল হক রিংকু, মোহাম্মদ ইসহাক, হাফিজার রহমান ও আবদুল মালেক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ২৮ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির নিবার্চনে জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থীরা অধিকাংশ পদে জয়ী হন। ২৫টি পদের মধ্যে ২০টিতেই তাদের প্রার্থীরা বিজয়ী হন।

মতবিনিময় সভার শুরুতে ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি মাসুদ আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীসহ অন্যরা খালেদা জিয়াকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

গত ৩ জানুয়ারি থেকে টানা ৯২ দিন গুলশান কার্যালয়ে খালেদা জিয়া অবস্থান করায় ওই সময় ঢাকা আইনজীবী সমিতিতে নির্বাচিত হওয়ার পর তার সঙ্গে দেখা করতে পারেননি বিএনপিপন্থি এই আইনজীবীরা।

মতবিনিময় সভায় মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আবদুর রেজ্জাক খান, শাহজাহান ওমর, এজে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, আহমেদ আজম খান, মাহবুবউদ্দিন খোকন, নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, ওমর ফারুক ফারুকী, খোরশেদ আলম, খোরশেদ মিয়া আলমসহ সুপ্রিম কোর্ট ও ঢাকা বারের ৭০/৮০ জন আইনজীবী উপস্থিত ছিলেন।