খালেদা জিয়ার প্রার্থীরা ৩-০’তে পরাজিত হবে: হাছান

পাকিস্তান ক্রিকেট দলের মতো তিন সিটিতে নির্বাচনে খালেদা জিয়ার প্রার্থীদের জনগণ ৩-০ তে পরাজিত করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2015, 03:36 PM
Updated : 23 April 2015, 03:36 PM

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে সরকার দলীয় নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছিরের জন্য ভোট চাওয়ার পাশাপাশি এই মন্তব্য করেন তিনি।

সাংসদ হাছান মাহমুদ বলেন, “বাংলাদেশ ক্রিকেট দল যেভাবে পকিস্তানকে শোচনীয়ভাবে পরাজিত করেছে খালেদা জিয়ার সমর্থিত প্রার্থীরাও তিন সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত হবে।”

তিনি বলেন, মনজুর আলম গত পাঁচ বছর মেয়র ছিলেন তা নয় তিনি ওয়ান ইলেভেন থেকে সাত বছর মেয়রের দায়িত্ব পালন করেছেন।

পরিচ্ছন্ন শহর হিসেবে সারা বিশ্বে চট্টগ্রামের সুনাম ছিল দাবি করে হাছান মাহমুদ বলেন, “আগে এই শহরে কখনও পানি ওঠেনি। এখন একটু বৃষ্টি হলেই হাঁটু ও কোমর পানি হয়।

“আমাদের নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরী মেয়র থাকাকালীন গরীব মানুষের স্বাস্থ্য সেবা প্রসারিত করে যে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছিলেন, মনজুর আলম সাহেব সিটি করপোরেশনের সেই স্বাস্থ্যসেবা ব্যবস্থা প্রায় বন্ধ করে দিয়েছেন।”

মনজুর আলমের পক্ষে রিটার্নিং কর্মকর্তাকে বানোয়াট ও পরিকল্পিত অভিযোগ দেওয়া হচ্ছে অভিযোগ করে হাছান মাহমুদ বলেন, “নির্বাচনী কাজের সাথে যুক্ত বিভিন্ন সরকারি কর্মকর্তাদেরও ঘায়েল করার অপচেষ্টায় তারা লিপ্ত।”

বিএনপি-জামায়াতের এই ‘অপকৌশল’ থেকে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে এই ধরনের অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন তিনি।

গত তিন দিন ধরে ঢাকায় বিএনপি চেয়ারপারসনের গাড়িতে হামলার বিষয়ে সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, দলীয় নেতাকর্মী ও নিরাপত্তা বাহিনীকে না জানিয়ে ঢাকা শহরের বিভিন্ন জায়গায় যাচ্ছেন খালেদা জিয়া।

খালোদ জিয়া নির্বাচনী প্রচারণার নামে মিথ্যাচারে লিপ্ত হয়েছেন এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছেন বলেও অভিযোগ হাছানের।

বুধবার বিকালে বাংলা মোটর এলাকায় হামলার বিষয়ে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেন, “যখন বাংলা মোটর এলাকায় খালেদা জিয়ার গাড়ি দেখে জনগণ বিক্ষোভ প্রদর্শন করছিল তখন তার গাড়ি বহর দুজন বিক্ষোভকারীকে চাপা দেওয়ার কারণেই ‘বিশৃঙ্খল’ পরিস্থিতির সৃষ্টি হয়।”

এসময় তিনি হরতাল-অবরোধে নাশকতার প্রসঙ্গ টেনে বলেন, “দেশের সাধারণ মানুষ খালেদা জিয়াকে দেখলেই ‘উত্তেজিত’ হচ্ছে। তাই তিনি গত কয়েকদিন ধরে যেখানেই যাচ্ছেন সেখানে বাধার সম্মুখীন হচ্ছে।”

হামলা ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীদেরও দেখা গেছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, “কয়েক’শ লোক বিক্ষোভ করলে সেখানে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী থাকতে পারে।”     

সংবাদ সম্মেলনে তার সাথে ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, দক্ষিণ জেলার সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, উত্তর জেলার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম আমিন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম।