গর্ত থেকে বের হচ্ছেন নাশকতকারীরা: হাছান

সিটি নির্বাচনকে ঘিরে পালিয়ে থাকা নাশকতকারীরা গর্ত থেকে বের হয়ে পুনরায় চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2015, 06:50 PM
Updated : 30 March 2015, 06:53 PM

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘চলমান রাজনীতি বিষয়ে আলোচনা সভায়’ এ মন্তব্য করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনকে ঘিরে পালিয়ে থাকা নাশকতকারীরা গর্ত থেকে বের হয়ে পুনরায় চক্রান্ত করছে। এসব পেট্রোল বোমা হামলাকারীরা যাতে নির্বাচনে প্রচার-প্রচারণা চালাতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবস্থা নিতে হবে।

সিটি নির্বাচনের মাধ্যমে বিএনপি নিয়মতান্ত্রিক ও নির্বাচনের রাজনীতিতে ফিরে আসবে- এমন প্রত্যাশা করে তিনি বলেন, তাদের কতটুকু জনপ্রিয়তা আছে তা যাচাই হবে।

চট্রগ্রাম বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, “আপনার বলেছেন আমি নাকি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছি। দয়া করে আচরণবিধি পড়ে দেখুন। সেখানে স্পষ্ট যে, মন্ত্রীদের জন্য বিধিনিষেধ থাকলেও এমপিদের অংশগ্রহণে কোনো বাধা নেই।”

নৌকা সমর্থক গোষ্ঠীর সভাপতি খন্দকার ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপ-কমিটির সহ সম্পাদক এম এ করিম, বঙ্গবন্ধু একাডেমির সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর মিজি, মুক্তিযোদ্ধা আবদুল হাই কানু প্রমুখ। নির্বাচনী ধুয়া তুলে মাঠে প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ নেই।

এদিকে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, বিএনপি জোটের যাদের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ আছে, সিটি নির্বাচনের ধুয়া তুলে মাঠে প্রতিষ্ঠিত হওয়ার তাদের সুযোগ নেই।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ ঢাকা মহানগর উত্তর ওই আলোচনা সভার আয়োজন করে।

হানিফ আরও বলেন, “যারা নির্বাচনে অংশ নিয়েছেন তাদেরকে আশ্বস্ত করতে চাই- লেভেল প্লেয়িং ফিল্ড করার দায়িত্ব নির্বাচন কমিশনের। ক্ষমতাসীন দল হিসেবে আমাদের যা সহযোগিতা করার করবো। নির্বাচন কমিশনের যা যা করার প্রয়োজন তারা তাই করবে।”