মনজুরকে ২০ দলেরও সমর্থন

চট্টগ্রামের সিটি মেয়র পদে ‘উন্নয়ন আন্দোলনের’ প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম মনজুর আলমকে এবার সমর্থন দিয়েছে ২০ দল।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 01:20 PM
Updated : 28 March 2015, 01:37 PM

বৃহস্পতিবার বিকালে নগরীর মেহেদীবাগে নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় চট্টগ্রাম ২০ দলের নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে আমীর খসরু সাংবাদিকদের লেন, “চট্টগ্রাম ২০ দলের পক্ষ থেকে আমরা মনজুর আলমকে সমর্থন দিয়েছি।”

বৈঠকে চট্টগ্রাম নগর জামায়াতে ইসলামীর প্রচার সম্পাদক মোহাম্মদ উল্লাহসহ জোট শরিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে ছিলেন দক্ষিণ জেলার সভাপতি জাফরুল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম, নগর সহ-সভাপতি সামশুল আলম ও আবু সুফিয়ান, ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান প্রমুখ।

বৃহস্পতিবারের মতো শনিবারের বৈঠকেও উপস্থিত ছিলেন না নগর বিএনপির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, যিনি মেয়র পদে নির্বাচনে আগ্রহী ছিলেন।

গত বৃহস্পতিবার চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের প্রার্থী এম মনজুর আলমকে আনুষ্ঠানিকভাবে সমর্থন দিয়েছিল চট্টগ্রাম বিএনপি।

মনজুরের জয়ের আশাবাদ প্রকাশ করে আমীর খসরু বলেন, “সিটি করপোরেশনকে তিনি দলীয়করণের ঊর্ধ্বে রেখে দুর্নীতিমুক্ত রেখেছেন। এছাড়া তার পাঁচ বছরে অন্যান্য সময়ের চেয়েও বেশি কাজ হয়েছে।”

বৈঠকে অংশ নেওয়া মনজুর বলেন, “এটা ছিল ২০ দলীয় জোটের প্রথম সভা। স্থানীয়ভাবে আমাকে সমর্থন জানানো হয়েছে। সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার জন্য বলা হয়েছে বৈঠকে।” 

সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু বলেন, “চলমান আন্দোলন মানুষের ভোটাধিকার, গণতন্ত্র ও আইনের শাসন রক্ষা করার আন্দোলন। মানুষের ব্যাক্তিগত নিরাপত্তা, ভোটাধিকারসহ বিভিন্ন আন্দোলনের জন্য জনগণের সম্পৃক্ততা নিয়ে আমরা নির্বাচনে অংশ নিয়েছি।”