ক্ষমতার লোভে অন্ধ রাজনীতিবিদরা: এরশাদ

ক্ষমতার লোভে রাজনীতিবিদরা অন্ধ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2015, 01:15 PM
Updated : 28 Feb 2015, 01:15 PM

শনিবার দুপুরে চট্টগ্রামের মুরাদপুরে জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরীর নতুন কার্যালয়ের উদ্বোধন এবং মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।    

সভায় আগামী নির্বাচন নিরপেক্ষ হলে জাতীয় পার্টি এককভাবে নির্বাচনে আসবে বলে জানান এরশাদ।

সভায় সাবেক রাষ্ট্রপতি বলেন, “ক্ষমতার লোভে আমরা অন্ধ হয়ে গেছি। কারও মধ্যে দয়া মায়া নাই।”

আগে কখনো দেশের অবস্থা এমন হয়নি দাবি করে সাবেক স্বৈরশাসক এরশাদ বলেন, বর্তমানে ক্ষমতার দ্বন্দ্বে মানুষ পুড়ে মরছে, ব্যবসা হচ্ছে না, ছাত্ররা পরীক্ষা দিতে পারছে না।

“রাজনীতিবিদরা জনগণের স্বার্থের জন্য কাজ করছে না। তারা জ্বালানো পোড়ানোর রাজনীতি করছেন।”

বিএনপি-আওয়ামী লীগের প্রতি ইঙ্গিত করে এরশাদ বলেন, সাধারণ মানুষ এই দুই দলকে চায় না। জাতীয় পার্টি শান্তি চায়। আমাদের সামনে সুযোগ এসেছে ক্ষমতায় যাওয়ার।

জাতীয় পার্টি আমলের নয় বছর স্বর্ণযুগ ছিল দাবি করে তিনি বলেন, পরে অন্ধকার এসেছে। এখন আবার জাতি সংগঠিত হচ্ছে, আবার সূর্য উঠবে।

নিজের হাতে কোনো ‘রক্তের দাগ’ নেই দাবি করে সাবেক স্বৈরাশাসক এরশাদ বলেন, “আমার সময়ে দুজন মারা গিয়েছিল। নুর হোসেনকে আমি মারি নাই। কারা ডা. মিলনকে হত্যা করেছে জানি না।

“অথচ আজ প্রতিদিন কতশত মানুষ মরছে সে হিসাব আমরা রাখি না। মানুষ মরছে কোনো দল কথা বলেনি। একমাত্র জাতীয় পার্টি কথা বলেছে, শান্তি সমাবেশ করেছে।’’

দেশে প্রতিহিংসার রাজনীতি চলছে উল্লেখ করে তিনি বলেন, বিনা কারণে সেসময় আমাকে জেলে দিয়েছিল। কোন অপরাধ না করেও জাতীয় পার্টির নেতাদেরও জেলে দেওয়া হয়েছিল।

ক্ষমতা ছেড়ে দেয়ার পর জাতীয় পার্টির কোনো প্রাণ ছিল না উল্লেখ করে তিনি বলেন, এখন প্রাণ ফিরে এসেছে। নিরপেক্ষ নির্বাচন হলে জাতীয় পার্টি ভোটে জিতে ক্ষমতায় আসবে।

এ জন্য দলের নেতাকর্মীদের সংগঠিত হতে বলেন তিনি।  

দেশের মানুষ পরিবর্তন চায় উল্লেখ করে এরশাদ বলেন, এ সুবর্ণ সুযোগ হাতছাড়া করা যাবে না।

সভায় উপস্থিত মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে দেখিয়ে বলেন, দুঃসময়ে বাবলু জাতীয় পার্টিকে দাঁড় করিয়েছেন। চট্টগ্রামে জাতীয় পার্টিকে এক নম্বর পার্টিতে পরিণত করতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে জাপা মহাসচিব চট্টগ্রামের সাংসদ জিয়াউদ্দিন বাবলু বলেন, জাতির ক্রান্তিকাল চলছে। রাজনীতির প্রতি মানুষ বীতশ্রদ্ধ। পল্লীবন্ধু এরশাদের নেতৃত্বে দেশে পরিবর্তন আনতে হবে।

মানুষ শংকার মধ্যে দিনাতিপাত করছে উল্লেখ করে তিনি বলেন, “আমরা এ থেকে পরিত্রাণ চাই।”

ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে উল্লেখ করে বাবলু বলেন, এ জন্য এখন থেকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

ইউপিসহ সকল নির্বাচনে জাতীয় পার্টি অংশ নেবে বলে জানান তিনি।

জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরের আহবায়ক সংসদ সদস্য মাহজাবিন মোরশেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।