অবরোধ না তুললে সব লাইন কাটা হবে: হাছান

খালেদা জিয়ার ‘বাসার’ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পর ক্ষমতাসীন দলের নেতা হাছান মাহমুদ বলেছেন, এসএসসি পরীক্ষার আগে অবরোধ প্রত্যাহার না  হলে গুলশানের ওই বাড়ির পানি, গ্যাসসহ সব কিছুর সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2015, 09:37 AM
Updated : 31 Jan 2015, 09:52 AM

হরতাল-অবরোধ প্রত্যাহার দাবিতে শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী হকার্স লীগের এক মানববন্ধনে  বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান।

তিনি বলেন, “এসএসসি পরীক্ষার আগে অবরোধ প্রত্যাহার না হলে খালেদা জিয়ার কার্যালয়ের শুধু বিদ্যুৎ নয়, সব লাইন কেটে দেওয়া হবে। এটা আজকে জনগণের দাবি।”

গত প্রায় এক মাস ধরে গুলশানের যে বাড়িটি খালেদা জিয়ার ‘বাসা’হিসেবে ব্যবহার হয়ে আসছে, শনিবার ভোররাতে সেখানকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে বলে তার এক সহকারী জানিয়েছেন।

ওই বাসার ইন্টারনেট ও ডিস লাইনও ‘কেটে দেওয়া’ হয়েছে বলে জানিয়েছেন তিনি।

দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে কর্মসূচি পালন করতে না পেরে গত ৫ জানুয়ারি সারা দেশে অবরোধ ডাকেন খালেদা জিয়া। প্রায় চার সপ্তাহের অবরোধে সহিংসতায় অন্তত ৪০ জনের মৃত্যু হয়েছে, যার অর্ধেকই মারা গেছেন আগুনে পুড়ে।

এরইমধ্যে আগামী সোমবার থেকে শুরু হতে যাওয়া এসএসসি পরীক্ষায় প্রায় ১৫ লাখ শিক্ষার্থী অংশ নিতে যাচ্ছে। এই পরীক্ষা চলবে মাসজুড়ে। 

ছবি: তানভীর আহমেদ/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বেশ কয়েকদিন ধরেই অবরোধ প্রত্যাহারের অনুরোধ জানিয়ে আসছিল সরকার। 
তবে ওই অনুরোধে সাড়া না দিয়ে পরীক্ষা শুরুর একদিন আগে থেকে সারাদেশে অবরোধের পাশাপাশি ৭২ ঘণ্টার টানা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন জোট। 

নাশকতায় প্রাণহানির জন্য খালেদা জিয়াকে গ্রেপ্তারের দাবি জানিয়ে হাছান মাহমুদ বলেন, “অবিলম্বে খালেদা জিয়াকে গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় আনা হোক। অন্যথায় জনগণ তাকে ঘেরাও করে আইনের হাতে তুলে দিবে।”

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে গ্রেপ্তারে সন্তোষ জানিয়ে এই আওয়ামী লীগ নেতা বলেন, “এর বাইরেও যারা রাজনীতির নামে সাধারণ মানুষ হত্যার নির্দেশ দিয়ে যাচ্ছেন তাদেরও গ্রেপ্তার করা হোক।”

শনিবার ভোররাতে ঢাকার একটি বাড়ি থেকে রিজভীকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যিনি ‘অজ্ঞাত স্থান থেকে’ নিয়মিত বিবৃতি দিয়ে হরতাল-অবরোধের ঘোষণা দিয়ে আসছিলেন।

সংগঠনের সভাপতি জাকারিয়া হানিফের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ বক্তব্য দেন।