ছাত্র সংসদ নির্বাচনের পরামর্শ কাদেরের

দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংঘাত কমাতে ছাত্রসংসদ নির্বাচন চালুর জন্য শিক্ষামন্ত্রীকে পরামর্শ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2014, 01:27 PM
Updated : 27 Nov 2014, 01:27 PM

বৃহস্পতিবার সকালে সিলেটের কাজিরবাজার সেতু পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, ‘‘আমি শিক্ষামন্ত্রীকে অনুরোধ করবো যাতে তিনি ছাত্রসংসদ নির্বাচন চালু করেন। এতে একদিকে নেতা বেরিয়ে আসবে।

"আর ছাত্রনেতারা ছাত্রসংসদ নির্বাচনে অংশ নেওয়ার আশায় খারাপ আচরণ থেকে দূরে থাকবে এবং সংঘাতের বিষয়গুলোও কমে আসবে।’’

এ সময় মন্ত্রী ২২ বছর ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের  (ডাকসু) নির্বাচন না হওয়ার বিষয়টি তিনি আক্ষেপের সঙ্গে উল্লেখ করেন।

ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের অবিলম্বে ডাকসু, চাকসুসহ কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রসংসদ নির্বাচন চালুর দাবি জানান। 

আগামী মার্চ পর্যন্ত বিএনপি সরকার আবার নির্বাচনের জন্য যে সময় বেঁধে দিয়েছে সেই সম্পর্কে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, "আল্টিমেটাম আর আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। পরিবর্তন দেখতে চাইলে বিএনপিকে পরবর্তী নির্বাচন পর্যন্তই অপেক্ষা করতে হবে।

‘‘বিএনপি সরকারকে সময় দেওয়ার কে! তারা তো নির্বাচনেই আসেনি। জনগণ সরকারকে বৈধতা দিয়েছে। তারা তো হাঁকডাক দিচ্ছে, কিন্তু জনগণকে তারা মাঠে নামাতে পারেনি।’’

পদ্মা সেতু আর কোনো 'রঙ্গিন স্বপ্ন' নয় উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, ‘‘পদ্মা সেতু এখন দৃশ্যমান বাস্তবতা, এটি আর কোন স্বপ্ন নয়। পদ্মা সেতুর কাজ শুরু হয়েছে। পদ্মার দু’পাড়ে এখন বিশাল কর্মযজ্ঞ চলছে।’’

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ও আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান উপস্থিত ছিলেন।