লাশ নিয়ে রাজনীতিতে বিএনপি: মায়া

আর কোনো ‘ইস্যু’ না পেয়ে বিতর্কিত টিভি আলোচক পিয়াস করিমের মরদেহ নিয়ে বিএনপি ‘আন্দোলনের’ চেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2014, 01:57 PM
Updated : 18 Oct 2014, 02:47 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫০তম জন্মদিন উপলক্ষে শনিবার এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ নেতা মায়া বলেন, “মানুষ তাদের (বিএনপির) আন্দোলনের ডাকে সাড়া দিচ্ছে না। জনগণকে সঙ্গে না পেয়ে এখন লাশ নিয়ে, নানাভাবে আন্দোলন সৃষ্টির পাঁয়তারা করছে।

“যতই ষড়যন্ত্র করেন, ২০১৯ সালের আগে বাংলাদেশে নির্বাচন হবে না। ভোটের মাধ্যমেই নির্বাচিত সরকারকে ক্ষমতা থেকে সরাতে হয়, অন্য কোনোভাবে নয়।”

গত সোমবার মারা যাওয়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক পিয়াস করিমের লাশ শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়ার উদ্যোগ নিয়ে বিতর্ক সৃষ্টি হলে তাতে অনুমতি দেয়নি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

টিভি আলোচক হিসেবেই বেশি পরিচিত পিয়াস করিম গণজাগরণ আন্দোলন ও যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে বিভিন্ন অনুষ্ঠানে বক্তব্য দিয়ে বিতর্কের জন্ম দেন।

১৯৭৫ সালে সপরিবারে হত্যার মাধ্যমে বঙ্গবন্ধু পরিবারকে রাজনীতি থেকে সরানোর যে ষড়যন্ত্র শুরু হয়েছিল, তা এখনো অব্যাহত আছে বলেও দাবি করেন মায়া।

“বঙ্গবন্ধুর মেয়ে শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারকে হত্যার জন্য এখনো দেশে-বিদেশে চক্রান্ত অব্যাহত আছে।”

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিষদের মহাসচিব ও সংসদ সদস্য মাহমুদ উল মাসুদ।