লতিফ সিদ্দিককে গ্রেপ্তারের দাবি আহলে সুন্নাতের

হজ নিয়ে মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর উক্তির মন্তব্যকে ধর্ম অবমাননাকর দাবি করে মন্ত্রিসভা থেকে বাদ দিয়ে তাকে গ্রেপ্তারের দাবি করেছে আহলে সুন্নাত ওয়াল জামাত।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Sept 2014, 11:33 AM
Updated : 30 Sept 2014, 11:33 AM

সুন্নিভিত্তিক এই সংগঠনটি মঙ্গলবার চট্টগ্রামে এক সংবাদ সম্মেলন থেকে ‘ধর্মত্যাগী’ এই মন্ত্রীকে জাতীয় সংসদ থেকে অপসারণের উদ্যোগ নিতেও সরকারের প্রতি আহ্বান জানায়।

লতিফ সিদ্দিকীকে অপসারণে শুক্রবার পর্যন্ত সরকারকে সময় দিয়ে আহলে সুন্নাতের নেতারা এরপরে দেশব্যাপী কঠোর কর্মসূচি দেওয়ার হুমকিও দিয়েছেন।   

চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সদস্য সচিব মোছাহেব উদ্দিন বখতেয়ার বলেন, “মন্ত্রী লতিফ সিদ্দিকী যুক্তরাষ্ট্রে একটি সভায় ইসলাম অবমাননার যে দুঃসাহস দেখিয়েছেন, ইতোপূর্বে কোনো সরকারি দায়িত্বশীল ব্যক্তির পক্ষে তা সম্ভব হয়নি।

“তার মনগড়া মন্তব্যগুলো নবী অবমাননাকর এবং ইসলামের একটি ফরজ ইবাদতের প্রতি অশ্লীল, কূরুচিপূর্ণ ও আক্রমণাত্মক, যা বিশ্বের কোটি কোটি মুসলমানকে আহত করেছে।”

এই মন্ত্রীকে তাৎক্ষণিকভাবে অপসারণ ও গ্রেপ্তারের দাবি জানিয়ে তিনি বলেন, “এ গণদুশমনকে সকল সংগঠন, সংস্থাসহ বিভিন্ন গণমুখী কর্মকাণ্ড থেকে বহিষ্কার করতে হবে।”

লতিফ সিদ্দিকীর বক্তব্য জঙ্গিবাদকে উৎসাহিত করবে বলেও মত প্রকাশ করেন মোছাহেব উদ্দিন।

নিউ ইয়র্কে জঙ্গিবাদের ‘প্রজনন’ হয় দাবি করে তিনি বলেন,“সেই নিউ ইয়র্কে বসেই দায়িত্বশীল মন্ত্রীর ইসলামবিরোধী বক্তব্য আমেরিকার সাথে নতুন কোনো যোগসাজশ হতে পারে।”

সংবাদ সম্মেলনে আহলে সুন্নাতের প্রধান সমন্বয়কারী মাওলানা এম এ মতিন, মুফতি ওবায়দুল হক নঈমী, মুফতি সৈয়দ অছিয়র রহমান, মাওলানা আবুল ফারাহ ফরিদুদ্দিন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলন শেষে আহলে সুন্নাতের পক্ষ থেকে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন এবং প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।