ভারতকে পাশে চান খন্দকার মাহবুব

বাংলাদেশে ‘গণতন্ত্র রক্ষায়’ প্রতিবেশী দেশ ভারতের নৈতিক সমর্থন প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2014, 12:10 PM
Updated : 21 Sept 2014, 12:10 PM

রোববার সুপ্রিম কোর্টে একটি সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, “ভারত আমাদের পার্শ্ববর্তী দেশ, পৃথিবীর বৃহত্তম গণতান্ত্রিক দেশ। ভারতের হস্তক্ষেপ নয়, গণতন্ত্র রক্ষায় তাদের নৈতিক সমর্থন প্রয়োজন।

“আশা করি ভারত সরকার ও ভারতের জনগণ আমাদের পাশে থাকবে।”

ওই সেমিনারে ভারতের আইনজীবীরাও অংশ নেন।

ফাইল ছবি

বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টামণ্ডলিতে রয়েছেন।

বিএনপির বর্জনের মধ্য দিয়ে অনুষ্ঠিত ৫ জানুয়ারির নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসা আওয়ামী লীগের বিরুদ্ধে ‘গণতন্ত্র হরণের’ অভিযোগ করে আসছে দলটি।

বাংলাদেশ ল’ টাইমসের আয়োজনে ও সহকারী অ্যাটর্নি জেনারেল আশেক মোমিনের সভাপতিত্বে সেমিনারে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বার কাউন্সিলের চেয়ারম্যান অসিত বরণ বসু, বাংলাদেশ ল’ টাইমসের সম্পাদক এসএন গোস্বামী বক্তব্য দেন।

দুই দিনব্যাপী এই সেমিনারে সাবেক বিচারপতি মো. দেলোয়ার হোসেন সর্বোচ্চ শাস্তি বিষয়ক এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুস সালাম মণ্ডলের ভিসা বিষয়ক আইন নিয়ে প্রবন্ধ উপস্থাপনের কথা রয়েছে।