সেরনিয়াবাত, মনি হত্যারও বিচার চান মেনন

পঁচাত্তরের ১৫ অগাস্টে আবদুর রব সেরনিয়াবাত ও শেখ ফজলুল হক মনি হত্যার বিচার দাবি করেছেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 03:17 PM
Updated : 31 August 2014, 03:17 PM

সেরনিয়াবাতের ৩৯তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রোববার শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত এক স্মরণসভায় তিনি এ দাবি করেন।

মন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের যেমন বিচার হয়েছে তেমনি আব্দুর রব সেরনিয়াবাত ও শেখ ফজলুল হক মনি হত্যাকাণ্ডেরও বিচার করতে হবে। এ ব্যাপারে সরকারের কার্যকর উদ্যোগ গ্রহণ করা উচিৎ।

“১৫ অগাস্ট জাতির জনককে হত্যার ঠিক আগ মুহূর্তে এ দুজনকে হত্যা করে ঘাতকরা। কারণ তাদের হত্যা না করে বঙ্গবন্ধুকে হত্যা করা সম্ভব হতো না। এ হত্যার রাজনীতি প্রতিরোধ করতে হবে।”

১৯৭৫’র ১৫ অগাস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার ঠিক আগে আলাদা বাসায় থাকা যুবনেতা মনি ও তৎকালীন মন্ত্রিসভার সদস্য সেরনিয়াবাতকে হত্যা করে ঘাতকরা। মনি ছিলেন বঙ্গবন্ধুর ভাগ্নে, আর সেরনিয়াবাত বোনের স্বামী।

জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরামের সভাপতি কবির চৌধুরী তন্ময়, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ন্যাপ (ভাসানী) সভাপতি মোস্তাক আহমেদ ভাসানী।