সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে: নোমান

ক্ষমতাকে চিরস্থায়ী করতে আওয়ামী লীগ সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2014, 02:57 PM
Updated : 22 August 2014, 02:57 PM

শুক্রবার বিকালে হালিশহর বি-ব্লক শহীদ মিনার চত্বরে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

হালিশহর থানা ছাত্রদলের প্রয়াত তিন নেতাকর্মী নাজমুল, বাবুল ও কচির ২২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার হালিশহর থানা ছাত্রদল জনসভার আয়োজনের আবেদন করলেও পুলিশ অনুমতি দেয়নি বলে দাবি করেন বিএনপি নেতারা।

এরই প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

File Photo

সমাবেশে নোমান বলেন, সভা-সমাবেশ আমাদের সংবিধান প্রদত্ত গণতান্ত্রিক অধিকার। সরকার বাকশালী কায়দায় আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে।

“পুলিশ যদি এভাবে শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচি পালনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে তাহলে যেখানে বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা ছাড়া কোনো বিকল্প আমাদের থাকবে না।”

নোমান বলেন, “সরকার পুলিশ লেলিয়ে দিয়ে একদিকে আমাদের সভা-সমাবেশ বন্ধ রাখতে ‍চায় আবার অন্যদিকে সম্প্রচার নীতিমালার নামে কালো আইন করে মানুষের বাক স্বাধীনতা হরণ করে দেশে অঘোষিত বাকশাল প্রতিষ্ঠা করতে চায়।”

তিনি বলেন, দমন পীড়ন করে অতীতে কোনো স্বৈরাচার টিকতে পারে নি, হাসিনাও পারবে না। গণআন্দোলন তীব্র থেকে তীব্রতর হলে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।

হালিশহর থানা বিএনপি নেতা মোশারফ জামালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নগর বিএনপির সাবেক সহ-সভাপতি শামসুল আলম, সাবেক যুগ্ম সম্পাদক আবদুস সাত্তার, যুবদল সভাপতি কাজী বেলাল, স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক এসকে খোদা তোতন।