প্রথম বৈঠকে ঢাকা বিএনপির নতুন কমিটি

চারদিন ‘চুপচাপ’ থাকার পর প্রথমবারের মতো বৈঠকে বসেছে ঢাকা মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 06:44 AM
Updated : 23 July 2014, 06:44 AM

বুধবার বেলা ১২টায় নয়া পল্টনে বিএনপির মহানগর কার্যালয়ে কমিটির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে এই বৈঠক শুরু হয়।

গত শুক্রবার দলের স্থায়ী কমিটির সদস্য আব্বাসের নেতৃত্বে ৫২ সদস্যের নতুন এই আহ্বায়ক কমিটির গঠন করে বিএনপি। একইসঙ্গে গঠন করা হয় চার সদস্যের উপদেষ্টামণ্ডলী।

নতুন আহ্বায়ক কমিটিকে এক মাসের মধ্যে থানা ও ওয়ার্ড সম্মেলন এবং পরের এক মাসের মধ্যে মহানগর সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হয়েছে।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়

কমিটির যুগ্ম আহ্বায়ক আবদুল আউয়াল মিন্টু, কাজী আবুল বাশার, আবু সাঈদ খান খোকন এবং সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেলও বৈঠকে উপস্থিত রয়েছেন।

সদস্যদের মধ্যে গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, আবুল খায়ের ভুঁইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নাসিরউদ্দিন আসীম, ইউনুস মৃধা, এস এ খালেক ও সাজ্জাদ জহির রয়েছেন বৈঠকে।

এদিকে বিএনপির কয়েকশ নেতা-কর্মী সকাল থেকেই নয়া পল্টনে মহানগর কার্যালয়ের সামনে জড়ো হয়ে নতুন কমিটিকে স্বাগত জানিয়ে শ্লোগান দিচ্ছে।

তবে চার উপদেষ্টার কেউই বৈঠকে আসেননি। আগের কমিটির আহ্বায়ক সাদেক হোসেন খোকা দেড় মাস ধরে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। কমিটি গঠনের দিন আবদুস সালামও যুক্তরাষ্ট্রে চলে গেছেন মেয়ের কাছে। বাকি দুই উপদেষ্টা আসম হান্নান শাহ ও রফিকুল ইসলাম মিয়াও বৈঠকে অনুপস্থিত।

৫ জানুয়ারি নির্বাচন বর্জনে ঢাকা মহানগরের নিষ্ক্রিয়তার কারণে ব্যাপক সমালোচনার মুখে সাদেক হোসেন খোকার নেতৃত্বধীন ১৯ সদস্যের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়।

২০১১ সালে ১৪ মে খোকাকে আহ্বায়ক করে গঠিত কমিটিকে ছয় মাসের মধ্যে থানা ও ওয়ার্ডে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে বলা হলেও তিন বছরেও তারা তা পারেনি।