নৌমন্ত্রীর মিছিলে বোমা: ফের পেছাল খালেদার বিরুদ্ধে প্রতিবেদন

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের সময় ফের বাড়িয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 01:16 PM
Updated : 20 Feb 2017, 01:16 PM

ঢাকা মহানগর হাকিম সাদবীর মাহমুদ ইয়াসির চৌধুরী এ মামলায় প্রতিবেদন দাখিলের আগামী ৫ এপ্রিল নতুন দিন ঠিক করেন বলে জানান সংশ্লিষ্ট আদালতে পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা ফরিদ মিয়া।

ফাইল ছবি

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, রোববার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক এই নতুন দিন ঠিক করেন। এবার নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য অন্তত আটটি ধার্য তারিখ পার হয়ে গেল।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের শুরুতে বিএনপি-জামায়াত জোটের সরকারবিরোধী টানা হরতাল-অবরোধ চলার মধ্যে ১৬ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে জড়ো হয় মুক্তিযোদ্ধা পরিষদ। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হলে আসামিরা হত্যার উদ্দেশে বোমা নিক্ষেপ করেন।

এ ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বাদী হয়ে গুলশান থানায় বিএনপি নেত্রী খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।