জাসাসের নেতৃত্বে ঢাবি অধ্যাপক মামুন

পাঁচ বছর পর বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাসের নতুন কমিটি হয়েছে, যার সভাপতি করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন আহমেদকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2017, 02:56 PM
Updated : 19 Jan 2017, 05:39 PM

৩০ সদস্যের এই কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্বে এসেছেন অভিনেতা হেলাল খান।

বৃহস্পতিবার বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাসাসের নতুন কমিটি অনুমোদনের কথা জানানো হয়।

২০১০ সালে এমএ মালেককে সভাপতি ও মনির খানকে সাধারণ সম্পাদক করে ৩৪৫ সদস্যের কেন্দ্রীয় কমিটি অনুমোদন দেয় বিএনপি। ২০১২ সালে ওই কমিটির মেয়াদ শেষ হয়ে যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন বিভাগের অধ্যাপক মামুন বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদা দল থেকে ২০১৩ সালে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। হেলাল খান চলচ্চিত্রে অভিনয় করেন।

নতুন কমিটিতে জ্যেষ্ঠ সহ-সভাপতি করা হয়েছে বাবুল আহমেদকে। অন্য সহ-সভাপতিরা হলেন- রাহিজা খানম ঝুনু, মরিুজ্জামান মুনির, নুর উদ্দিন আহমেদ নুরু, আনিসুল ইসলাম সানি, ইথুন বাবু, শায়রুল কবির খান, সালাহউদ্দিন মোল্লা, জাহাঙ্গীর আলম রিপন, রিজিয়া পারভীন, সালাউদ্দিন ভুঁইয়া শিশির, ওবায়দুর রহমান চন্দন, লিয়াকত আলী, রফিকুল ইসলাম, আহসান উল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, শাহরিয়ার ইসলাম শায়লা, হাসান চৌধুরী, বাদশা বুলবুল, হান্নান শেলী, জাহিদুল আলম হিটু ও আবুল হাশেম রানা।

জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে জাকির হোসেন রোকনকে; যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন আবদুল হান্নান মাসুম, মাকসুদুর রহমান টিপু, রফিকুল ইসলাম স্বপন, দ্বীন মোহাম্মদ মন্টু।

সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মাজহার আলী (শিবা সানু)।

আগের সভাপতি মালেককে বিএনপির নির্বাহী কমিটিতে প্রান্তিক জনগোষ্ঠী উন্নয়ন বিষয়ক সম্পাদক এবং কণ্ঠশিল্পী মনির খানকে সাংস্কৃতিক সহ-সম্পাদক করা হয়েছে।