ফেইসবুক লাইভে আ. লীগের সম্মেলনের দর্শক ৭ লাখ: সিআরআই

ক্ষমতাসীন আওয়ামী লীগের কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠান ফেইসবুক সম্প্রচারে সাত লাখের বেশি দর্শক ছিল বলে দলটির গবেষণা উইং সিআরআই জানিয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2016, 07:56 AM
Updated : 27 Oct 2016, 08:27 AM

এছাড়া গত একসপ্তাহে দলটির ফেইসবুক পেইজে এককোটির বেশি দর্শক ছিল বলে প্রতিষ্ঠান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, “আওয়ামী লীগের সম্মেলনের প্রথম অধিবেশন সরাসরি দলের পেইজ থেকে দেখানো হয়। ওই দিন এই পেইজ থেকে সরাসরি অনুষ্ঠান দেখেন সাত লাখেরও বেশি দর্শক।”

বাংলাদেশের অন্যতম প্রাচীন ও মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের ২০তম ত্রিবার্ষিক কাউন্সিল ২২-২৩ অক্টোবর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী দিনে বিভিন্ন দেশের ৫৫টি রাজনৈতিক দলের নেতা অংশ নেন। সাড়ে হাজারের বেশি কাউন্সিলরের অংশগ্রহণে সম্মেলন শেষে শেখ হাসিনাকে সভাপতি ও ওবায়াদুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সিআরআইয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, “দলের ২০ তম জাতীয় সম্মেলনের খবরাখবর দেখতে সরাসরি যুক্ত ছিল এককোটি ১৭ লাখ ১৬ হাজার ২০৪ জন দর্শক, যারা গত একসপ্তাহ ধরে যুক্ত ছিলেন এই পেইজে।

“পাশাপাশি দলটির ইতিহাস, ঐতিহ্য, সংগ্রাম ও দলের সফলতার পোস্টার-ব্যানার দলের নেতাকর্মীরা এই পেইজ থেকে শেয়ার করেছেন।”

সিআরআইয়ের নির্বাহী কর্মকর্তা সাব্বির বিন সামস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনুষ্ঠানে অংশগ্রহণের পাশাপাশি দলের তৃণমূল নেতাকর্মীরা যাতে সংহতি জানাতে পারেন, সে জন্য এ উদ্যোগ নেওয়া হয়। এ ছাড়া সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে ছড়িয়ে দেওয়া এবং দলটির উজ্জ্বল অতীতের বিষয়ে জনগণকে জানাতে চেষ্টা করছি।

“এবারে আমরা এক সপ্তাহে এক কোটির বেশি দর্শকের কাছে দলের সম্মেলন ও ইতিহাস-ঐতিহ্য তুলে ধরতে পেরেছি। এতে আমাদের সফলতা এক ধাপ এগিয়েছে বলে আমি মনে করি।”