আগের মত মারামারি, ঝগড়া নয়: আফরোজা আব্বাস

নতুন দায়িত্ব নিয়েই দলীয় শৃঙ্খলা মেনে চলার এবং ‘জ্যেষ্ঠদের সম্মান’ করার নিদের্শনা জারি করেছেন মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস।

জ‌্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2016, 11:57 AM
Updated : 2 Oct 2016, 01:22 PM

শনিবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নতুন কমিটির প্রথম যৌথ সভায় নেতাকর্মীদের এ নিদের্শনা দেন তিনি।

আফরোজা বলেন, ‘‘আমি মহিলা দলের সর্বস্তরের নেত্রী-কর্মীদের বলতে চাই, বিগত কমিটির মতো যেন আমরা মারামারি, ঝগড়াঝাঁটি না করি, এসব কাজ থেকে আপনাদের বিরত থাকতে হবে। একে অপরের প্রতি সম্মান দেখাতে হবে। সিনিয়রদের মান্য করতে হবে। এগুলো আমাদের স্মরণ করতে হবে। সংগঠন করতে হলে শৃঙ্খলার কোনো বিকল্প নেই।”

গত বৃহস্পতিবার জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতির দায়িত্ব পান আফরোজা আব্বাস, যিনি আগের কমিটিতে ছিলেন সহসভাপতি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা গতবছর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনে স্বামীর পক্ষে ভোটের প্রচারে নেমে আলোচনায় আসেন। বিএনপির সম্মেলনের পর গত অগাস্টে ঘোষিত নতুন কমিটিতে আফরোজাকে দেওয়া হয় কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সহ সম্পাদকের দায়িত্ব।

মহিলা দলের নতুন কমিটিতে আফরোজাকে সভাপতি করে সাধারণ সম্পাদক করা হয়েছে গত কমিটির মহানগর সভানেত্রী সুলতানা আহমেদকে।

২০১১ সাল থেকে মহিলা দলের নেতৃত্ব দিয়ে আসা নুরে আরা সাফা এখন বিএনপির কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক। আর মহিলা দলের গত কমিটির সাধারণ সম্পাদক শিরিন সুলতানা এবার বিএনপিতে স্বনির্ভর বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেলেও পদত্যাগ করেন।

গত মে মাসে ঢাকার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে চেয়ারে বসা নিয়ে মহিলা দলের দুই পক্ষের মধ‌্যে হাতাহাতি হয় বলে গণমাধ‌্যমে খবর আসে।

ওই ঘটনার কথা মনে করিয়ে দিয়ে আফরোজা আব্বাস বলেন, “চেয়ারে বসা নিয়ে আমরা যেন ঝগড়াঝাঁটি না করি। একে অপরকে সম্মান দেখাবেন, কাউকে অসম্মান করবেন না।”

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, “অতীতের মতো মহিলা দল বিএনপির সকল আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করবে, মহিলা দলের নেতা-কর্মীরা রাজপথে থাকবে। আমাদের মধ্যে দ্বিধা-বিভক্তি নাই।”

আফরোজা আব্বাসের সভাপতিত্বে যৌথ সভায় সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহসভাপতি নুরজাহান ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা ও দক্ষিণের সভাপতি রাজিয়া আলিমসহ অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।