আ. লীগ নয়, খালেদাকে গ্রেপ্তারের পরোয়ানা বিচারকের: নাসিম

স্বাধীন বিচার ব্যবস্থায় আদালত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তারের যে পরোয়ানা দিয়েছে, তাতে আওয়ামী লীগের কোনো হাত নেই বলে দাবি করেছেন দলটির জ্যেষ্ঠ নেতা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2016, 10:40 AM
Updated : 27 May 2016, 12:03 PM

শুক্রবার দুপুরে রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, “আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে না। তাই কাউকে গ্রেপ্তার করার ইচ্ছাও আওয়ামী লীগের নেই। বেগম খালেদা জিয়াকে কেন আমরা গ্রেপ্তার করতে যাব?

“বাংলাদেশের বিচার ব্যবস্থা স্বাধীন, আদালত স্বাধীন, কোর্ট স্বাধীন। আদালত যদি কাউকে গ্রেপ্তার করার নির্দেশ দেয় তাহলে আমাদের কী করার আছে, বলেন।”

খালেদা জিয়ার উদ্দেশ্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, “জ্বালাও-পোড়াও বন্ধ করেন। আপনি রাজনীতির নামে মানুষ হত্যা করতে পারেন না। আপনি যা করেছেন, তার জন্য বাংলার জনগণ আপনাকে কখনও ক্ষমা করবে না, করতে পারে না।”

মালেশিয়ায় মাহাথির মুহাম্মদের টানা ২২ বছর ক্ষমতায় থাকার উদাহরণ দিয়ে নাসিম বলেন, “সরকারের এক মেয়াদে দেশের সমস্ত  কাজ করা সম্ভব নয়। সরকার ক্ষমতায় গেলে উন্নয়ন করে, উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করে। কিন্তু সকল পরিকল্পনা এক মেয়াদে বাস্তবায়ন সম্ভব হয় না।

“তাই দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারকে বার বার ভোট দিয়ে ক্ষমতায় আনতে হবে।”

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের জাতীয় কনভেনশন উপলক্ষে এই আলোচনা সভা হয়।

জাতীয় কনভেনশনের আহ্বায়ক ডা. এ কে এম শহীদ উল্লাহর সভাপতিত্বে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বিমান কুমার সাহা ও বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ডা. এ কে এম আলাউদ্দিন এতে বক্তব্য দেন।

অনুষ্ঠানের উদ্বোধন করবেন বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।