আওয়ামী লীগের বৈঠকে মুস্তাফিজ বন্দনা

অভিষেকের পর থেকে দেশের ক্রিকেট ভক্তদের মন্ত্রমুগ্ধ করে রাখা পেসার মুস্তাফিজুর রহমান আইপিএল মাতিয়ে ভারতেও প্রশংসায় ভাসছেন। এবার মুস্তাফিজ বন্দনায় মেতেছেন আওয়ামী লীগ নেতারাও।

কাজী মোবারক হোসেনবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2016, 05:17 PM
Updated : 26 May 2016, 05:17 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকের শুরুতেই আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম অন্য নেতাদের কাছে মুস্তাফিজ ও আইপিএলে তার দলের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চান।

এ সময় নাসিম বলেন, “মুস্তাফিজের কী অবস্থা? তার দল কেমন করছে? ছেলেটা অনেক ভাল খেলতেছে।”

স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের পর উপস্থিত অন্য নেতারাও মুস্তাফিজ বন্দনায় মাতেন। এতে বৈঠকের শুরুটা হয়ে ওঠে মুস্তাফিজময়।

স্বাস্থ্যমন্ত্রীর কথা শেষ হতেই দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি হাসতে হাসতে বলেন, “সে তো শুরু থেকেই ভাল খেলছে। তার জন্যই দলটি এগিয়ে যাচ্ছে।”

এসময় আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুক খান বলেন, ‍“দলের সম্মানের সাথে সাথে সে আমাদের দেশের জন্যও সম্মান বয়ে আনছে।”

একথা শুনে দূরে বসে থাকা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম স্থান পরিবর্তন করে দীপু মনির পাশে গিয়ে বসেন। এরপর মুস্তাফিজ নিয়ে গল্পে যোগ দেন তিনিও।

বৈঠকের এই পর্যায়ে বাঁ হাতি এই পেসারের বোলিংয়ের বিভিন্ন দিক নিয়ে মুগ্ধতা প্রকাশ করতে দেখা যায় আওয়ামী লীগ নেতাদের।

এ সময় সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনিকে বলতে শুনা যায়, “আমি তো মুস্তাফিজের খেলা দেখতেই আইপিএল দেখি, সে তো অসাধারণ খেলছে।”

বৈঠকে উপস্থিত আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুনও তার প্রশংসা করে হেসে ওঠেন।

বাংলাদেশের হয়ে খেলা শুরুর পর ইতোমধ্যে দেশে ও দেশের বাইরের বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে মোট অর্ধশত উইকেট পেয়েছেন সাতক্ষীরার ছেলে মুস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৬ উইকেট নিয়ে আইপিএলের সেরা ছয় বোলারের তালিকাতেও রয়েছেন তিনি।

কাটার দিয়ে ক্রিকেট বিশ্বের নজর কারলেও বোলিংয়ে একের পর এক আরও বৈচিত্র্য যোগ করেন মুস্তাফিজ।ক্রিকেট ভক্তদের পাশাপাশি ধারাভাষ্যকার ও বোদ্ধাদের কাছ থেকেও তার বোলিং নৈপুণ্যের প্রশংসা আসছে।

এসব প্রসঙ্গের অবতারণা করে আওয়ামী লীগের পুরো বৈঠকে মুস্তাফিজের প্রশংসায় সবচেয়ে বেশি মেতে ওঠেছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

২০ বছর বয়সী এই তরুণের প্রশংসা করে প্রতিমন্ত্রী শাহরিয়ার বলেন, “তার (মুস্তাফিজের) খেলা অসাধারণ। আইপিএলে সে তার যোগ্যতার প্রমাণ দিয়েছে।”

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে আওয়ামী লীগ ২০তম সম্মেলন প্রস্তুতি উপলক্ষে অভ্যর্থনা উপকমিটির এই বৈঠকে মুস্তাফিজকে নিয়ে এসব মুগ্ধতা প্রকাশ করেন দলের নেতাকর্মীরা।

এর আগে আইপিএলের শুরুতে মুস্তাফিজের পারদর্শিতার প্রশংসা করেছিলেন দলের প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় আইপিএলে মুস্তাফিজের বোলিং নিয়ে আলোচনায় তাকে  ‘জাতীয় বীর’ অভিহিত করে প্রধানমন্ত্রী বলেন, “তিনি (মুস্তাফিজ) বাংলাদেশকে অনেক উচ্চতায় নিয়ে গেছেন, দেশকে সম্মানিত করছেন, আমাদেরকে প্রশংসিত করেছেন।

“ক্রিকেটে মুস্তাফিজের অবদানের জন্য জাতি হিসেবে আমরা গর্বিত।”