বিদেশে চিকিৎসা করাতে মান্নানের মুক্তি চান স্ত্রী

বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করাতে এম এ মান্নানের মুক্তি দাবি করেছেন এই বিএনপি নেতার স্ত্রী সাজেদা মান্নান।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2015, 07:25 AM
Updated : 5 Sept 2015, 07:25 AM

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “দীর্ঘদিন ধরে আমরা স্বামী হৃদরোগ, কিডনি ও ডায়াবেটিস রোগে আক্রান্ত। গ্রেপ্তারের পর একের পর এক মামলায় রিমান্ডে নিয়ে নির্যাতনে  অসুস্থ হয়ে তিনি শয্যাশায়ী ও মৃত্যুপথযাত্রী।

“এখনই তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানো প্রয়োজন। আমি মানবিক কারণে সরকারের কাছে তার মুক্তি দাবি করছি।”

নাশকতার মামলায় গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র মান্নানকে গত ১১ ফেব্রুয়ারি পুলিশ গ্রেপ্তার করে। মামলায় অভিযুক্ত হওয়ার পর স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে মেয়র পদ থেকে বরখাস্তও করে।

সাজেদা মান্নান বলেন, “আমার স্বামীর বিরুদ্ধে ১১টি ভিত্তিহীন নাশকতার মামলা দেওয়া হয়েছে। এসব সাজানো মামলার অজুহাত দেখিয়ে মেয়র পদ থেকে তাকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হয়েছে, যা অত্যন্ত ঘৃণিত পদক্ষেপ। গাজীপুর নগরীর ৫০ লাখ মানুষ এতে স্তম্ভিত ও উদ্বিগ্ন।”

বিরোধী দলের জনপ্রতিনিধিদের সরিয়ে দিতে সরকার এই ‘হঠকারী’ সিদ্ধান্ত নিয়েছে বলে অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার স্ত্রী।

অন্য এক মামলায় ছেলে মঞ্জুরুল করীম রনির বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ার নিন্দাও জানান সাজেদা।

“আমার পরিবারকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন এবং সামাজিকভাবে ভাবমূর্তি ক্ষুন্ন ও হয়রানি করার জন্য এ অভিযোগপত্র দেওয়া হয়েছে।”

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেন, “দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুরের জনপ্রিয় মেয়র এমএ মান্নানকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে মিথ্যা মামলা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। আমার দল তার মুক্তির ব্যাপারে আইনি সহায়তা দিচ্ছে। প্রবাসীদেরও বলব, সরকারের হীন কর্মকাণ্ডের বিরুদ্ধে এবং মান্নান সাহেবের মুক্তির বিষয়ে জনমত গড়ে তুলুন।”

গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হুমায়ুন কবীর, ড্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম বাচ্চু, সাবেক ছাত্রনেতা মনির হোসেন, গাজীপুরের বিএনপি নেতা সুরুজ আহমেদ, মাহমুদ হাসান রাজু সংবাদ সম্মেলনে ছিলেন।