শাবি উপাচার্যের পদে থাকার নৈতিক ভিত্তি নেই: সুরঞ্জিত

ছাত্রদের নিজের স্বার্থে ব্যবহার করে শিক্ষকদের উপর লেলিয়ে দেওয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদে থাকার কোনো নৈতিক ভিত্তি নেই বলে মন্তব্য করেছেন সুরঞ্জিত সেনগুপ্ত।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 10:56 AM
Updated : 31 August 2015, 10:56 AM

রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে সোমবার দুপুরে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবি করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, “যে বিশ্ববিদ্যালয়ের ভিসি নিজের স্বার্থে ছাত্রদের ব্যবহার করে তার বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে থাকার কোন নৈতিক ভিত্তি নেই।”

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা শিক্ষামন্ত্রীকে উদ্দেশ করে বলেন, “এর আগেও মন্ত্রণালয় শিক্ষকদের সমস্যার সমাধান করেছিলো। এখনও শিক্ষামন্ত্রীর উচিত তড়িৎ গতিতে সিলেট গিয়ে সমস্যার সমাধান করা।”

রোববার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষকদের মারধর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সিলেটের সুনামগঞ্জ থেকে বরাবর নির্বাচিত হয়ে আসা আওয়ামী লীগের সাংসদ সুরঞ্জিত বলেন, “শিক্ষকদের ঘটনায় ছাত্রলীগের নাম জড়িয়ে পড়ায় আমরা বিব্রত। আমি মনে করি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের এই বিষয়ে ব্যবস্থা নেওয়া।”

অবশ্য এরই মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগ দাবি করেছে, এ ঘটনায় সংগঠনের কোনো নেতা-কর্মী জড়িত নয়।

বঙ্গবন্ধু একাডেমির উপদেষ্টা হাজি মো. সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী ও সংগঠনের নেতারা।