খালেদা-তারেককে দয়া নয়: ইনু

একুশে অগাস্ট ও সাম্প্রতিক সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিলে গণতন্ত্রের মধ্যে গলদ থেকে যাবে বলে মন্তব্য করেছেন জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2015, 04:24 PM
Updated : 28 August 2015, 04:24 PM

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদ আয়োজিত ‘অবিনাশী কণ্ঠস্বর’ এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, “বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তারেক রহমানকে ২১ আগস্ট গ্রেনেড হামলা ও কিছুদিন আগের আগুন সন্ত্রাসের মামলা থেকে বাচাঁনোর জন্য অনেকেই সুক্ষ্ম চাল চালিয়ে যাচ্ছেন।

“কোন দয়া-দাক্ষিণ্য তাদের জন্য নয়; তাদের বাঁচিয়ে দিলে গণতন্ত্রে গলদ থেকে যাবে।”

তিনি বলেন, “১৯৭১ ও ১৯৭৫ এর ঘাতকরা যেভাবে রাজনীতি থেকে বিধায় নিয়েছেন, একইভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলা ও আগুন সন্ত্রাসী খুনিদের রাজনীতি থেকে বিদায় করে দিতে হবে।”

এখনও চক্রান্ত হচ্ছে জানিয়ে ইনু বলেন, “এখনও বাংলাদেশের বিপদ কাটেনি, ষড়যন্ত্র চলছে। এখনই বলা যাবে না সামরিক শাসনের, চক্রান্তের দিন শেষ। এখনও অনেকেই চক্রান্ত করে যাচ্ছে।”

মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক সংসদের চেয়ারম্যান আমির আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক তথ্য মন্ত্রী মিজানুর রহমান শেলী, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শফি কামাল ও কবি মাদবর রফিক প্রমুখ।