আগামীর রাজনীতি হবে মেধাভিত্তিক: নসরুল হামিদ

ছাত্রলীগকে মেধা ও মননে অন্যদের তুলনায় আলাদা হওয়ার আহ্বান জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আগামী দিনের রাজনীতি হবে সম্পূর্ণ মেধা ভিত্তিক; এই লক্ষ্যে সবাইকে প্রস্তুতি নিতে হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2015, 03:41 PM
Updated : 26 August 2015, 03:41 PM

বুধবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে ‘বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

চারুকলা অনুষদের ‘জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ’ ব্যানারে অনুষদ শাখা ছাত্রলীগ ওই প্রদর্শনীর আয়োজন করে।

তরুণ প্রজন্মকে তৈরি হওয়ার আহ্বান জানিয়ে নসরুল হামিদ বলেন, “বাংলাদেশে ডেমোগ্রাফিক ডিভিডেন্টে আছে। এখানকার ৬০ শতাংশ জনগোষ্ঠীর বয়স ৩০ বছরের নিচে। এই বয়সটাই সমস্ত কিছু জয় করার বয়স।

“আমাদের ডেমোগ্রাফিক ডিভিডেন্ট অব্যাহত থাকবে আগামী ৩০ বছর পর্যন্ত। এখন এদেরকে কাজে লাগানো প্রয়োজন। তাহলে তরুণদের শক্তিকে সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করা সহজ হয়ে যাবে।”

বঙ্গবন্ধু বাঙালি চেতনার পতাকাবাহী সংগঠন হিসাবে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন মন্তব্য করে সংগঠনের নেতাকর্মীদের সেদিকে মনযোগী হয়ে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

উদযাপন পরিষদের আহ্বায়ক খালিদ হাসান রবিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স বক্তব্য দেন ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উদযাপন পরিষদ সদস্যসচিব ওবায়দুল কবির রিক্ত।

আয়োজকরা জানিয়েছেন, চারুকলার জয়নুল গ্যালারিতে বঙ্গবন্ধুকে নিয়ে আঁকা ৮৭টি চিত্র নিয়ে এই প্রদর্শনী চলবে আগামী ১৫ সেপ্টেম্ব পর্যন্ত।