শুভ জন্মদিন আমির।

১৪ মার্চ ৪৮ তম জন্মদিন পালন  করেছেন বলিউডি অভিনেতা আমির খান। ১৯৮৮ সালে ‘কেয়ামত সে কেয়ামত তাক’ সিনেমার মধ্য দিয়ে বলিউডি জগতে যাত্রা শুরু করার পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। খবর জি নিউজ ব্যুরোর।

অদ্বিতী ডি কস্তা, প্রদায়কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2013, 07:44 AM
Updated : 14 March 2013, 07:44 AM

‘দিল চাহতা হ্যায়’, ‘লাগান’, ‘মঙ্গল পান্ডে’, ‘রাং দে বাসন্তী’-এর মতো বেশ কয়েকটি সিনেমা উপহার দিয়ে বলিউডের মি. পারফেক্ট খ্যাত ওই অভিনেতা জয় করে নিয়েছেন হাজার দর্শকের মন। নিজের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের মন জয় করার পর ‘তারে জামিন পার’ সিনেমার মধ্য দিয়ে পরিচালক হিসেবে নিজেকে উপস্থাপন করেন তিনি। সিনেমাটিতে তিনি ডিসলেক্সিয়া বিষয়টি তুলে ধরেন। এর পর ‘পিপলি লাইভ’ এবং ‘ধোবী ঘাট’ সিনেমাতেও তিনি তুলে আনেন ভিন্ন ধারার দু’টি বিষয় বস্তু।

সম্প্রতি তাকে দেখা গেছে ‘তালাশ’ সিনেমায়। মুক্তির আগেই টিনসেলে আলোড়ন সৃষ্টি করা সিনেমাটি এর ভিন্নধর্মী কাহিনীর জন্য জনপ্রিয়তা লাভ করে।

তবে শুধুমাত্র টিনসেলেই নয় সমাজ কল্যাণেও সমানভাবে সক্রিয় মি. পারফেক্ট। আমির পরিচালিত প্রথম টিভি শো ‘সত্যমেভতু জয়েতে’-এ তিনি তুলে এনেছেন বর্তমান সমাজের নানা অসংগতি। ভারতীয় পর্যটন মন্ত্রনালয়ের অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করছেন তিনি।