বর্ব মার্লেকে নিয়ে ছবি করছেন বিধবা স্ত্রী

প্রয়াত স্বামী বর্ব মার্লেকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন তার বিধাব স্ত্রী রিটা মার্লে। রিটার নির্বাহী প্রযোজনায় মার্লেকে নিয়ে তৈরি এই প্রথম ছবিতে রিটা মার্লের ভূমিকায় অভিনয় করবেন রেগে আইকনের পুত্রবধু ও আর অ্যান্ড বি ব্যান্ডের গায়ক লরিন হিল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2008, 08:26 AM
Updated : 4 March 2008, 08:26 AM
নিউ ইয়র্ক, মার্চ ৪ (বিডিনিউজটোয়েন্টিফোরডটকম/রয়টার্স) -- প্রয়াত স্বামী বর্ব মার্লেকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ নিয়েছেন তার বিধাব স্ত্রী রিটা মার্লে। রিটার নির্বাহী প্রযোজনায় মার্লেকে নিয়ে তৈরি এই প্রথম ছবিতে রিটা মার্লের ভূমিকায় অভিনয় করবেন রেগে আইকনের পুত্রবধু ও আর অ্যান্ড বি ব্যান্ডের গায়ক লরিন হিল।
২০০৪ সালে প্রকাশিত রিটা মার্লের আত্মজীবনী 'নো ওম্যান নো ক্রাই : মাই লাইফ উইথ বব মার্লে' এর উপর ভিত্তি করে নির্মিতব্য ছবিটির প্রযোজনা ও পরিবেশনায় থাকবে ওয়েইনস্টেইন। ওই বইয়ে সঙ্গীত শিল্পীর শৈশব ও ১৫ বছরের বিশৃঙ্খল বিবাহিত জীবন থেকে শুরু করে ১৯৮১ সালে ক্যানসারে আক্রান্ত হয়ে তার মৃত্যু পর্যন্ত ঘটনাপঞ্জী তুলে ধরা হয়েছে।
মার্লে বলেন, "আমার চরিত্র ফুটিয়ে তোলার জন্য লরিনই হবে লাগসই। আমার জীবনটাকে সে নিজের মতো করে দেখেছে।"
ছবির চিত্রনাট্য করছেন লিজি বোর্ডেন। এটি খুঁটিয়ে দেখবেন হিল। নাম ঠিক না হওয়া ছবির প্রযোজক রুডি ল্যাংলেইস ঠিক করেছেন আগামী বছরের শুরুর দিকে ছবির কাজ শুরু করে ২০০৯ সালের শেষের দিকে মুক্তি দেবেন।
প্রযোজক বলেন যে, এটা একটা মহাকাব্যিক রোমান্সের ছবি হবে। এতে মার্লের জীবন এবং মার্লে দম্পতিকে হত্যার চেষ্টা ইত্যাদি বিষয় থাকবে। তিনি বলেন, "এটা খুবই বিস্ময়কর যে মাথায় গুলি লাগার পরও রিটা এখনো বহাল তবিয়তে আছে।"
বিবাহ ও বিবাহ বহির্ভূত একাধিক সম্পর্কের সুবাদে মার্লে ১৩ সন্তানের জনক হন।
ছবির কিছু কাজ হবে জ্যামাইকায়। আয়কর রিবেট সুবিধার আশায় বাকী চিত্রায়নের কাজ অন্যত্র করা হবে।
মার্লেকে নিয়ে এখন কাজ করছেন বিখ্যাত পরিচালক মার্টিন স্করসেস। তার প্রামাণ্য চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার আগেই রিটার ছবিটি বাজারে আসবে। স্করসেসের ছবিটি মার্লের ৬৫তম জন্মদিন উপলক্ষে ২০১০ সালের ৬ ফেব্র"য়ারি মুক্তি দেওয়া হবে।
ছবিতে ১৫ বছরের মার্লের চরিত্রে শিল্পীর দৌহিত্র স্তেফান অভিনয় করতে পারে। বব মার্লের চেহারার সঙ্গে স্তেপানের চেহারার অনেক মিল আছে বলে মনে করেন রিটা।
বিডিনিউজটোয়েন্টিফোরডটকম/এমআইআর/২০১৭ ঘ.