প্রযোজনায় অমিত হাসান

এবার প্রযোজকদের খাতায় নাম লেখালেন ঢালিউডের চিত্রনায়ক অমিত হাসান। তার প্রথম প্রযোজিত ছবির নাম 'কে আপন কে পর'। ২৭ জানুয়ারি এফডিসির দুই নম্বর ফ্লোরে এই ছবির মহরত অনুষ্ঠানের মাধ্যমে শুটিং শুরু হয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2008, 10:07 AM
Updated : 28 Jan 2008, 10:07 AM
জানুয়ারি ২৮ (বিডিনিউজটোয়েন্টিফোরডটকম) -- এবার প্রযোজকদের খাতায় নাম লেখালেন ঢালিউডের চিত্রনায়ক অমিত হাসান। তার প্রথম প্রযোজিত ছবির নাম 'কে আপন কে পর'। ২৭ জানুয়ারি এফডিসির দুই নম্বর ফ্লোরে এই ছবির মহরত অনুষ্ঠানের মাধ্যমে শুটিং শুরু হয়।
অমিত হাসানের প্রথম প্রযোজিত ছবিটি পরিচালনা করছেন পরিচালক জুটি শাহিন-সুমন। এটা তাদের পরিচালনায় ২৯তম ছবি।
নব্বই দশকের শুরুর দিকে ছটকু আহমেদের 'চেতানা' ছবির মাধ্যমে অমিত হাসানের চলচ্চিত্রে অভিষেক ঘটে।
ছবির প্রযোজনা সম্পর্কে অমিত হাসান বলেন, "আমি দীর্ঘদিন ধরে চলচ্চিত্রে কাজ করছি। চলচ্চিত্রের লোক হিসেবে ছবি প্রযোজনা করার জন্য অনেক আগে থেকেই মনের মধ্যে সুপ্ত বাসনা ছিল। এখন বাংলা ছবিতে সুবাতাস বইছে। তাই সাহস করে ছবি প্রযোজনায় হাত দিয়ে দিলাম। আর শাহীন-সুমন জুটি ইতিমধ্যেই বেশ কয়েকটি ছবি করে তাদের যোগ্যতা প্রমাণ করেছে। তাই তাদের হাতে আমার প্রথম প্রযোজিত ছবির পরিচালনার দায়িত্ব তুলে দিতে মোটেই দ্বিধা করিনি।"
এ প্রসঙ্গে পরিচালক জুটির একজন শাহীন বলেন, "অমিত হাসানের প্রযোজনায় প্রথম ছবিটির পরিচালনার দায়িত্ব আমাদেরকে দেয়ায় আমরা তার প্রতি কৃতজ্ঞ। আশা করি আমাদের অন্যান্য সব ছবির মত 'কে আপন কে পর' ছবিটিও দর্শকদের ভালো লাগবে। ব্যবসা সফলও হবে। তাছাড়া অমিত হাসানও এই ছবিতে অভিনয় করছেন। দর্শকরা তার অভিনয়ও উপভোগ করবেন ছবিতে।"
অমিত হাসানের প্রযোজনা সংস্থার নাম 'টেলিভিউ'। 'কে আপন কে পর' ছবিটি এই প্রতিষ্ঠানের প্রথম ছবি। অভিনয় করছেন ববিতা, আলমগীর, মিজু আহমেদ, অমিত হাসান, অপু বিশ্বাস, মিশা সওদাগর, বিপ্লব সহ অনেকে।
অমিত হাসানের আগে এই বছরের শুরুতে শাকিব খান ছবি প্রযোজনার ঘোষণা দেন। তবে তার আগেই অমিত হাসানের প্রযোজিত ছবির কাজ শুরু হয়ে গেছে।
নায়ক রাজ রাজ্জাক, সোহেল রানা, রুবেল, মান্না, ইলিয়াস কাঞ্চন, নাইম, রিয়াজ সহ অনেক চিত্র নায়কের পথ ধরে এবার অমিত হাসানও প্রযোজক হলেন। আশা করা যায় অন্যান্য নায়কদের মতো অমিতের প্রযোজিত ছবিও ব্যবসা সফল হবে।
বিডিনিউজটোয়েন্টিফোরডটকম/এএ/ওএস/এমআইআর/২১৪৬ঘ.