ফের চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম

টানা তৃতীয় বার চট্টগ্রাম চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি-সিসিসিআইয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী মাহবুবুল আলম।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 02:19 PM
Updated : 22 May 2017, 02:19 PM

এ মেয়াদে পুনরায় জ্যেষ্ঠ সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মো. নুরুন নেওয়াজ সেলিম ও সহ-সভাপতি হয়েছেন সৈয়দ জামাল আহমেদ।

রোববার চট্টগ্রাম চেম্বারের নতুন নির্বাচিত পরিচালকদের সভায় মাহবুবুল আলমকে সভাপতি নির্বাচিত করা হয়।

নির্বাচিত সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতি তিনজনই চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি ও বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফের অনুসারী বলেই পরিচিত।

চট্টগ্রাম চেম্বারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অর্ডিনারি, অ্যাসোসিয়েট, টাউন অ্যাসোসিয়েশন ও ট্রেড গ্রুপ থেকে মোট ২৪ জন পরিচালকই এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি ও আলম ট্রেডিং করপোরেশনের চেয়ারম্যান মাহবুবুল আলম এর আগেও দুই মেয়াদে চট্টগ্রাম চেম্বারের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি এফবিসিআইসির সহ-সভাপতিও।

তৃতীয় বারের মত সভাপতি হওয়া মাহবুবুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চট্টগ্রামের ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণের পাশাপাশি চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে একটি অর্থনৈতিক জোন গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

চট্টগ্রাম চেম্বারে চারটি ক্যাটাগরি থেকে পরিচালকরা নির্বাচিত হয়ে নতুন সভাপতি, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করেন।

‘অর্ডিনারি গ্রুপ’ থেকে নির্বাচিত ১২ পরিচালক হলেন, মো. নুরুন নেওয়াজ সেলিম, এ কে এম আখতার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, মো. জাহেদুল হক, আনিসুজ্জামান চৌধুরী রনি, মঈনুদ্দিন আহমেদ মিন্টু, অঞ্জন শেখর দাশ, মুজিবুর রহমান, সরওয়ার হাসান জামিল, মো. রকিবুর রহমান টুটুল, হাসনাত মো. আবু ওবাইদা মার্শাল ও মো. শাহরিয়ার জাহান।

‘অ্যাসোসিয়েট গ্রুপ’ এর ছয় পরিচালক হলেন- মাহবুবুল আলম, এম এ মোতালেব, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, ছৈয়দ ছগীর আহমদ ও এস এম শামসুদ্দিন।

‘টাউন অ্যাসোসিয়েশন’ এর তিন পরিচালক হলেন- মোহাম্মদ হাবিবুল হক, মোহাম্মদ জহুরুল আলম ও আবদুল মান্নান সোহেল। ‘ট্রেড গ্রুপ’ থেকে নির্বাচিত তিনজন হলেন- সৈয়দ জামাল আহমেদ, মাহবুবুল হক চৌধুরী বাবর ও ওমর হাজ্জাজ।