গ্যাসের দাম বৃদ্ধি ‘মরার ওপর খড়ার ঘা’

গ্যাসের মূল্য বৃদ্ধি জনগণের জন্য ‘মরার ওপর খড়ার ঘা’ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম ব‌্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2017, 02:41 PM
Updated : 25 Feb 2017, 02:41 PM

শনিবার বিকালে নগরীর কাজীর দেউরী মোড়ে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত বিএনপির সমাবেশে একথা বলেন তিনি।

ডা. শাহাদাত বলেন, “জনগণের ভোটে নির্বাচিত না হওয়া এ সরকার সাধারণ মানুষের কথা চিন্তা না করে গ্যাসের লাগামহীন দাম বাড়িয়েছে। এর সাথে সাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির পাশাপাশি পরিবহন ভাড়াও বাড়বে।”

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গত ২৩ ফেব্রুয়ারি বিভিন্ন খাতে গ্যাসের দাম মার্চ ও জুনে দুই ধাপে গড়ে ২২ দশমিক ৭ শতাংশ বাড়ানোর ঘোষণা দেয়। কিন্তু তাতে আবাসিক গ্রাহকদের রান্নায় ব‌্যবহৃত গ্যাস ও বাণিজ‌্যিক সংযোগে দাম বেড়েছে ৫০ শতাংশ।

সরকারের এই সিদ্ধান্তের কঠোর সমালোচনা করে বিএনপি নেতা শাহাদাত বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীতে এমনিতেই বাসাবাড়িতে গ্যাস থাকে না। দাম বাড়ানোর সাথে সাথে জনগণের দুর্ভোগ চূড়ান্ত পর্যায়ে যাবে, যা হবে ‘মরার ওপর খড়ার ঘা’র মতো।

গ‌্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত‌্যাহারের দাবি জানিয়ে তিনি বলেন, “অন্যথায় দেশের জনগণকে সাথে নিয়ে গণআন্দোলনের ডাক দেওয়া হবে।”

সমাবেশে অন্যদের মধ্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, মোহাম্মদ আলী, শেখ নুরুল্লাহ বাহার, কাজী বেলাল উদ্দিন প্রমুখ বক্তব্য দেন।